শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

সিলেট মহানগরীর ছোট-বড় সড়ক সংস্কারের দাবিতে সিসিক ও সওজ বরাবরে স্মারকলিপি প্রদান

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১৫১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে ১লা ডিসেম্বর ২০২১ বুধবার বেলা ১১টায় মেয়র, সিলেট সিটি কর্পোরেশন এবং অতিরিক্ত প্রধান প্রকৌশলী, সিলেট জোন, সড়ক ও জনপদ অধিদপ্তর বরাবরে সিলেট মহানগরীর ভাঙ্গচোরা সড়কের সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর বরাবরে স্মারকলিপি গ্রহণ করেন সহকারী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম হাওলাদার।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংস্থাদ্বয়ের উপদেষ্টা যুক্তরাজ্য কমিউনিটি নেতা হাজী মোঃ রজব আলী দেওয়ান, হুমায়ুন রশিদ চৌধুরী, মোঃ রুয়েল আহমদ তুষার, মোঃ শফিকুল ইসলাম, আলমগীর হোসাইন রিয়াদ, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, মোঃ রমজান আহমদ শাকিল, দিপক কুমার মোদক বিলু, পিযোষ মোদক, মোঃ বাহাউদ্দিন বাহার, হাফিজ রফিকুল ইসলাম, মাহিন আহমদ, নুর হোসেন, বিজিত চন্দ ও শাহিন আহমদ।
মেয়র বরাবরে স্মারকলিপি প্রদানের বিষয়বস্তু ঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ব্যবস্থাপনায় আপনার উদ্যোগে সিলেট মহানগরীর মধ্যে যে উন্নয়ন কাজ চলছে বা সম্পন্ন হয়েছে, তার জন্য আমরা সিলেট মহানগরবাসী আপনার প্রতি কৃতজ্ঞতা পোষন ও প্রানঢালা অভিনন্দন জানাচ্ছি।
আমরা সিলেট মহানগরীর বাসিন্দা। সিলেট মহানগরীর ছোট-বড় সড়কের বিভিন্ন উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। ইতিমধ্যে, অনেক এলাকায় সড়কের উন্নয়নের কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু এখন পর্যন্ত অধিকাংশ ভাঙ্গা সড়কের সংস্কার হয়নি। আমরা নগরবাসী জানিনা কোন রাস্তা সিলেট সিটি কর্পোরেশনের এবং কোন রাস্তা সড়ক ও জনপদের। সর্বোপরি আমরা নগরবাসীর একটাই দাবি যে সড়কের উন্ন্য়নের কাজ সম্পন্ন হয়েছে, সে সড়ক যে বিভাগের হউক, অবিলম্বে সে সড়ক যেন সংস্কার করা হয়। পাশাপাশি জনগণের সুবিধার্থে কোন সড়ক কার আওতায় সাইনবোর্ড টাঙ্গানো দরকার। তাহলে কোন সড়ক কখনো ভাঙলের প্রয়োজনে সাধারণ মানুষ ঐ বিভাগে সড়ক সংস্কারে দাবি জানাতে পারবে। আপনি ভালোভাবেই অবগত, সিলেট মহানগরীতে যানবাহন নিয়ে চলাচল করা আমরা সাধারণ নাগরিকদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। কিছু এলাকার সড়ক মেরামত করা হলে নগরীর অধিকাংশ সড়ক ভাঙ্গাচোরা থাকার ফলে যানবাহন নিয়ে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। সড়ক মেরামতের দায়িত্ব কার? এই বিষয় জানা আমাদের জন্য প্রয়োজন নহে। আমরা সিলেট মহাগরীর সর্বস্তরের সাধারণ জনগণ প্রবাসী অধ্যুষিত, দ্বিতীয় লন্ডন খ্যাত, বিভাগীয় পর্যটন নগরী সিলেট মহানগরের প্রতেকটি ছোট-বড় সড়ক সংস্কারের মাধ্যমে ভালো সড়ক হিসেবে দেখতে চাই। যে সড়কে সর্বস্তরের নাগরিকবৃন্দ যানবাহন নিয়ে চলাচলে স¦াচ্ছ্যন্দবোধ করতে পারেন।
অতিরিক্ত প্রধান প্রকৌশলী বরাবরে স্মারকলিপি প্রদানের বিষয়বস্তু ঃ আমরা সিলেট মহানগরীর বাসিন্দা। সিলেট মহানগরীর ছোট-বড় সড়ক বিভিন্ন উন্নয়ন ক্জা অব্যাহত রয়েছে। অনেক এলাকায় সড়ক উন্নয়নের কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু এখন পর্যন্ত অধিকাংশ ভাঙ্গা সড়কের সংস্কার হয়নি। আমরা নগরবাসী জানিনা কোন সড়ক ও জনপদের এবং কোন রাস্তা সিলেট সিটি কর্পোরেশনের। সর্বোপরি আমরা নগরবাসীর একটাই দাবি যে সড়ক উন্ন্য়নের কাজ সম্পন্ন হয়েছে, সে সড়ক যে বিভাগেরই হউক, অবিলম্বে সে সড়ক যেন সংস্কার করা হয়। পাশাপাশি জনগণের সুবিধার্থে কোন সড়ক কার আওতায় সাইনবোর্ড টাঙ্গানো দরকার। তাহলে কোন সড়ক কখনো ভাঙলে প্রয়োজনে সাধারণ মানুষ ঐ বিভাগের সড়ক সংস্কারে দাবি জানাতে পারবে। আপনারা ভালোভাবেই অবগত, সিলেট মহানগরীতে যানবাহন নিয়ে চলাচল করা আমরা সাধারণ নাগরিকদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। কিছু এলাকার সড়ক মেরামত করা হলে নগরীর অধিকাংশ সড়ক ভাঙ্গাচোরা থাকার ফলে যানবাহন নিয়ে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। সড়ক মেরামতের দায়িত্ব কার? এই বিষয় জানা আমাদের জন্য প্রয়োজন নহে। আমরা সিলেট মহাগরীর সর্বস্তরের সাধারণ জনগণ, প্রবাসী অধ্যুষিত, দ্বিতীয় লন্ডন খ্যাত, বিভাগীয় পর্যটন নগরী সিলেট মহানগরের প্রতেকটি ছোট-বড় সড়ক সংস্কারের মাধ্যমে ভালো সড়ক হিসেবে দেখতে চাই। যে সড়কে সর্বস্তরের নাগরিকবৃন্দ যানবাহন নিয়ে চলাচলে স¦াচ্ছ্যন্দবোধ করতে পারেন।
উল্লেখ্য, অবিলম্বে সিলেট মহানগরীর ছোট-বড় সড়কের সংস্কার কাজ না হলে পর্যায়ক্রমে সংস্থাদ্বয়ের পক্ষ থেকে ভাঙ্গা রাস্তায় অবস্থান কর্মসূচী, ভাঙ্গা রাস্তা থেকে সিসিক ও সওজ অভিমুখে পদযাত্রা, নগর ভবন ও সওজ এর সম্মুখে অবস্থান কর্মসূচী পরবর্তীতে সিসিক ও সওজ ঘেরাও কর্মসূচী পালন করা হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain