শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

শাহবাগে চাকরিপ্রার্থীদের কর্মসূচিতে পুলিশের বাধা

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ১৯২ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধিসহ চার দাবিতে রাজধানীর শাহবাগে লাগাতার কর্মসূচির ডাক দিয়ে। চাকরিপ্রার্থীদের এ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।
আজ বুধবার (৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড় ঘুরে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে যেতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ।
এর আগে বেলা ১১টা থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন তারা। সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ নামে চাকরিপ্রার্থীদের একটি সংগঠনের ডাকে এতে অংশ নেন পাঁচ শতাধিক চাকরিপ্রার্থী।
তাদের অন্য দাবিগুলো হলো- নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করে নিয়োগ পরীক্ষার মার্কসহ ফল প্রকাশ করা, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করা ও সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা।
এ সময় তারা ‘শেখ হাসিনার বাংলায়, বৈষম্যের ঠাঁয় নাই’, ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘দাবি মোদের একটাই, বয়সসীমা বৃদ্ধি চাই’, ‘মুক্তিযোদ্ধাদের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
পুলিশি বাধার মধ্যেই দুপুর ১টার দিকে আবারও তারা শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন। তাদের ঘিরে পুলিশকেও অবস্থান নিতে দেখা যায়। এ সময় চাকরিপ্রার্থীরা পুলিশকে ফুল দিতে চাইলেও পুলিশ তাদের ফুল গ্রহণ করেনি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain