শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

নগরীর কাজিরখলা এলাকায় ঝুকিপূর্ণ ভাবে চলাচল করছেন হাজার মানুষ

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১৪৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডের কাজিরখলা এলাকার প্রায় তিন থেকে চার হাজার মানুষ চরম ঝুকিপূর্ণ ভাবে চলাচল করছেন। এই বিষয়ে গতকাল সোমবার সিলেট সিটি কর্পোরেশন কার্যালয়ে এলাকাবাসী উপস্থিত হয়ে মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে জরুরি ভাবে ব্যবস্থা গ্রহণের জন্য এলাকার প্রায় হাজারও মানুষ স্বাক্ষরিত একটি আবেদন প্রদন করেন।

আবেদনে তারা উল্লেখ করেন সিলেট সিটি কর্পোরেশনের অর্থায়নে ২০০৪ সালে তথকালিন মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরান ‘শাহ কনাইশাহ মাজার’ রোড হাজার মানুষ চলাচলের জন্য রাস্তা নির্মাণ করেন। এই রাস্তা দিয়ে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীসহ প্রায় তিন থেকে চার হাজার মানুষ চরম ঝুকিপূর্ণ ভাবে দীর্ঘদিন যাবত চলাচল করে আসছে। রাস্তার এক পাশে সিলেট পলিটেকনিক্যালের দেওয়াল অন্য পাশে বিশ ফুট উচ্চতার ৭০ বছরের প্রাচীন গ্লাস ফ্যাক্টরির ঝুকিপূর্ণ দেওয়াল রয়েছে। সেই ৭০ বছরের প্রাচীন গ্লাস ফ্যাক্টরির দেওয়াল চরম ঝুকিপূর্ণ ভাবে রাস্তার উপর হেলে আছে এবং গ্লাস ফ্যাক্টরির ভিতরে সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত ২টি রাস্তা রয়েছে। যা বাংলাদেশ সিটি কর্পোরেশন আইন ভেঙ্গে দেওয়াল দিয়ে রাস্তার সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। এমন অবস্থায় এলাকাবাসী চরম হতাশাগ্রস্থ অবস্থায় প্রত্যেকটি মুহুর্তে ঝুকি নিয়ে চলাচল করে আসছেন। দেওয়াল গুলো থাকার কারণে রাস্তার প্রশস্ত ৪ ফুট। যে কারণে চলাচলে চরম বাধা সৃষ্টি হয়। এলাকায় কোন ধরনের দূর্ঘটনা গঠলে ফায়ার সার্ভিস, এম্বুলেন্স, জরুরি কাজে ব্যবহারিত বিদুৎতের গাড়ি, সিটি কর্পোরেশনের জরুরী কাজে ব্যবহারিত গাড়ি, বাড়ির কাজ কারণে নির্মাণাধিন আসবাবপত্র, মানুষ মৃত্যুবরণ করলে প্রয়োজনী গাড়ি ও আসবাবপত্র প্রবেশ করতে পারে না।

এলাকাবাসী সিসিক মেয়রকে প্রায় তিন-চার হাজার মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে সরজমিনে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করিতে অনুরোধ জানালে মেয়র জরুরি ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজকে নির্দেশ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র এডভোকেট রোকশানা বেগম শাহনাজ, এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন, বিশিষ্ট মুরব্বী মজনু মিয়া, কামাল মিয়া, জমির মিয়া, বাহার মিয়া, নান্নু মিয়া, যুব সমাজের পক্ষে উপস্থিত ছিলেন, ফজর আলী, আলাউদ্দিন, নুরুল ইসলাম, জসিম উদ্দিন, পারভেজ আহমদ, রুনু মিয়া, খালেদ আহমদ, নজমুল ইসলাম, মুন্না মিয়া, সাদেক মিয়া, সুমন আহমদ, সাহিদ মিয়া, জুনেদ আহমদ, শামীম মিয়া, নাহিদ আহমদ, ফাহাদ আহমদ, ইমন আহমদ প্রমুখ।-বিজ্ঞপ্তি

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain