শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

খালেদা জিয়া মুক্তিযোদ্ধা হতে পারেন না -সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা মন্ত্রী

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ২১৫ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি:: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ সালে জিয়াউর রহমান খালেদা জিয়াকে ভারতে নিয়ে যাওয়ার জন্য লোক পাঠালেও তিনি স্বেচ্ছায় ক্যান্টমেন্টেটে থেকে যান। তিনি মুক্তিযুদ্ধা হতে পারেন না। শুধু তাই নয় তিনি বলেছিলেন যুদ্ধকালীন সময়ে এলাকায় থাকা নিরাপদ নয়। নিরাপদ আশ্রয়ের জন্য ক্যান্টমেন্টেটে এসে অবস্থান নিয়ে ছিলেন। স্বেচ্ছায় যারা ক্যান্টমেন্টেটে অবস্থান নিয়েছে তারা কখনওই মুক্তিযোদ্বা হতে পারে না।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের ছাতকে শেখ রাসেল পৌর মিনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন পরবর্তি সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
এর আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বাংলাদেশকে খুনি মুশতাক ও জিয়া পিছিয়ে দিতে চাইছিল। ইসলামের অপবয়বহার করা হয়। ভাউতা দেয়। খালেদা জিয়া ক্ষমতায় থাকার সময় দুর্নীতিতে ৪ চার বার চ্যাম্পিয়ন হয়েছে। তাদের কাছে এতিমের টাকাও নিরাপদ নয়। সেই সাজায় জেল খাটছে উনি। কিন্তু তাকে সুযোগ দেয়া হয়েছে।

মুক্তিযোদ্বা মন্ত্রী আরও বলেন, তারা ক্ষমতায় ছিল ২৯ বছর কোনও উন্নতি করে নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। আমরা ক্ষমতায় আসার কি পরিমাণে উন্নয়ন হয়েছে তা একটু চারিদিকে তাকালেই বুঝতে পারবেন। সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে চার তলা বিশিষ্ট দৃষ্টি নন্দন ভবন করে দিয়েছে। উন্নয়নে জোয়াড় বইছে। এই সরকার আরও ক্ষমতায় থাকলে আরও বেশি উন্নতি হবে। আমি যখন মন্ত্রী হই তখন আমার মুক্তিযুদ্ধা ভাইদের ভাতা ছিল মাত্র ৩ হাজার টাকা। সেটা এখন ২০ হাজার টাকায় উন্নতি করা হয়েছে। আমরা সকল বধ্য ভূমিকে সংরক্ষণ করা হবে। মুকিক্তযোদ্বাদের কবর সংরক্ষণ করা হবে। যাতে ৫০ বছর পর কেউ দেখলে বুঝা যায় এটা মুক্তিযুদ্ধার করব। রাজাকের তালিকা করা হবে যেহেতু আপনারা অভিযোগ করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করবও। মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক।

জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিলেট -৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, ছাতক পৌর আ.লীগের পৌর আ.লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, সুনামগঞ্জ মুক্তিযোদ্বা কমান্ডের সাবেক কমান্ডার নূরুল মোমেন প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain