শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

ফের বাড়ছে করোনার সংক্রমণ-আতঙ্ক সিলেট

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ১৭৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক ::  মহামারি করোনাভাইরাস আবারও আতঙ্ক ছড়াতে শুরু করেছে সিলেটে। গত কয়েকদিন ধরেই বাড়ছে সংক্রমণের হার। সংশ্লিষ্টরা বলছেন, সংক্রমণ ঠেকাতে এখনই সবাইকে সচেতন হতে হবে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত প্রায় তিন মাস সিলেট বিভাগে করোনার সংক্রমণ কম ছিল। শূন্য থেকে ১ শতাংশের আশপাশে ঘুরপাক খাচ্ছিল সংক্রমণের হার। গত ডিসেম্বরের ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ তারিখ সংক্রমণের হার ছিল শূন্য। এ দিনগুলোতে করোনাক্রান্ত একজন রোগীও শনাক্ত হননি।
সংক্রমণের হার বাড়া শুরু হয়েছে গত ২৯ ডিসেম্বর থেকে। ওইদিন সংক্রমণ হার ১ শতাংশ অতিক্রম করে।

স্বাস্থ্য বিভাগের তথ্যানুসারে, ১ জানুয়ারি সিলেট বিভাগে করোনায় সংক্রমণের হার ছিল ১.৩১ ভাগ, ২ জানুয়ারি ০.৪২, ৩ জানুয়ারি ১.২০, ৪ জানুয়ারি ১.৫২ ভাগ।

৫ জানুয়ারি সংক্রমণের উল্লম্ফন দেখা যায়। সেদিন সংক্রমণের হার ছিল ৩.১৪ ভাগ।
৬ জানুয়ারি ২.৮৮ ভাগ ছিল সংক্রমণের হার। ওইদিন রোগী শনাক্ত হন ২২ জন। যা এর আগের ৯৫ দিনের মধ্যে ছিল সর্বোচ্চ! ওই দিনের আগে সর্বশেষ গত বছরের ১ অক্টোবর সকাল ৮টা থেকে ২ অক্টোবর সকাল ৮টার মধ্যে ২২ জন করোনা রোগীর তথ্য দিয়েছিল স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টার মধ্যে সংক্রমণের হার ছিল ১.৬১ ভাগ। এ সময়ে ১৩ জন করোনা রোগী শনাক্ত হন।

এরপর গতকাল শুক্রবার সকাল থেকে আজ শনিবার সকাল ৮টা অবধি চব্বিশ ঘন্টায় সংক্রমণ ৩ শতাংশ ছাড়িয়ে গেছে। এ সময়ে ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। সংক্রমণের হার ৩.০৯ ভাগ। শনাক্তকৃতদের মধ্যে ১৪ জনই সিলেট জেলার, বাকিরা সুনামগঞ্জের।
জানতে চাইলে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘করোনার সংক্রমণ বিশ্বজুড়েই বাড়ছে। দেশেও সংক্রমণ ঊর্ধ্বমুখী। এ সময়ে সবাইকে সচেতন হতে হবে, মাস্ক পরিধান করতে হবে। স্বাস্থ্যবিধি মানার দিকে সবার মনোযোগী হওয়া উচিত।’

২০২০ সালের ৫ এপ্রিল সিলেটে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয়। আজ (৮ জানুয়ারি) সকাল অবধি সিলেট বিভাগে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৫৫ হাজার ১৭৬ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৪৯ হাজার ৯৮৩ জন। সবমিলিয়ে প্রাণ গেছে ১ হাজার ১৮৩ জনের।সূত্র:সিলেট ভিউ

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain