রাত ৮টায় দোকান বন্ধ, পরিবহনে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত: স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ১৭২ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: করোনায় সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় কারিগরি কমিটির প্রস্তাবনা অনুযায়ী দু’একদিনের মধ্যেই ফের কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, করোনা নিয়ন্ত্রণে সব দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে। বাস-ট্রেন-লঞ্চসহ যাত্রীবাহী সকল পরিবহনে অর্ধেক যাত্রী বহন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রেস্টুরেন্টে টিকা সনদ ছাড়া প্রবেশ করা যাবে না। এমন পরিস্থিতিতে সারাদেশে জেলা-উপজেলার সব হাসপাতাল ও নার্স-চিকিৎসকেরা সেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

করোনা নিয়ন্ত্রণের জন্য আরো বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে সরকার জানিয়ে তিনি বলেন, মাস্ক ছাড়া বাইরে গেলেই ভ্রাম্যমাণ আদালত জেল-জরিমানা করবে।

মন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রামণ নিয়ন্ত্রণে আছে বলেই এখনো অর্থনীতির চাকা ঘুরছে। কলকারখানায় উৎপাদন কার্যক্রম স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা স্কুল-কলেজে যেতে পারছে। এ সময় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান স্বস্থ্যমন্ত্রী।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain