শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

অচিরেই তিস্তা সংকটের সমাধান: দীপু মনি

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৪৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: বহুল আলোচিত ও প্রত্যাশিত তিস্তা নদীর পানি বণ্টন চুক্তি তথা তিস্তা সংকটের অচিরেই সমাধান হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (৪ মার্চ) ভারতের পশ্চিমবঙ্গে বইমেলায় নিজের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

দীপু মনি বলেন, যে কোনো নদী শুরু থেকে শেষ পর্যন্ত যত জনপদ দিয়ে প্রবাহিত হয়, সব জনপদের মানুষের সেই নদীর পানির ওপর অধিকার থাকে। ভারত-বাংলাদেশের যে সুসম্পর্ক তাতে তিস্তার চলমান সংকট অচিরেই সমাধান হবে।

পশ্চিমবঙ্গ বইমেলায় ‘বাংলাদেশ দিবস’-এর দ্বিতীয় দিনে কবি কামাল চৌধুরীর ‘শ্রেষ্ঠ কবিতা’, ইংরেজি অনুবাদ ‘টুঙ্গিপাড়ার গ্রাম থেকে’ ও ‘শান্তিনিকেতন বাংলাদেশ ভবন’সহ বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত ভালো ও প্রাণবন্ত। দুদেশের মানুষ, রাজনৈতিক দল ও যারা একাডেমিতে আছে তাদের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। সব পর্যায়েই দুদেশের সুসম্পর্ক আছে। ১৯৭১ সাল থেকে যে সম্পর্ক সুদৃঢ় হয়েছে তা সহজে নষ্ট হবার নয়।

তিস্তা বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি ভারত-বাংলাদেশের যে মৈত্রীর সুসম্পর্ক, তাতে তিস্তার এ সমস্যা অচিরেই সমাধান হবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্য আরমা দত্ত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান ও শিক্ষাবিদ পবিত্র সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain