শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

আমিরাতের সঙ্গে বাংলাদেশের ৪ সমঝোতা স্মারক সই

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ১৯২ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: উচ্চশিক্ষা, বৈজ্ঞানিক গবেষণা ও কূটনৈতিক প্রশিক্ষণসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে চারটি সমঝোতা স্মারকে সই করেছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। গতকাল মঙ্গলবার দুবাই এক্সিবিশন সেন্টারে সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং দুবাই আমিরাত’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের এবং বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমঝোতা স্মারক স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন।

উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণার ক্ষেত্রে সহযোগিতার জন্য প্রথম সমঝোতা স্মারকে সংযুক্ত আরব আমিরাতের শিক্ষামন্ত্রী হুসেইন বিন ইব্রাহিম আল হাম্মাদি এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল কালাম আবদুল মোমেন স্বাক্ষর করেন।

আর কূটনৈতিক প্রশিক্ষণের ক্ষেত্রে সহযোগিতার জন্য আরেকটি সমঝোতা স্মারকে সই করেন পররাষ্ট্রমন্ত্রী আহমেদ আলী আল সায়েগ এবং বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

এমিরেটস সেন্টার ফর স্ট্র্যাটেজিক স্টাডিজ অ্যান্ড রিসার্চ এবং বাংলাদেশ ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এমিরেটস সেন্টার ফর স্ট্র্যাটেজিক স্টাডিজ অ্যান্ড রিসার্চের মহাপরিচালক মহামান্য ড. সুলতান মোহাম্মদ আল-নুয়াইমি এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের সভাপতি কাজী ইমতিয়াজ হোসেন।

চুক্তিতে দুবাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মধ্যে একটি সমঝোতা স্মারকও অন্তর্ভুক্ত। দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের চেয়ারম্যান সুলতান বিন সুলায়েম এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোহাম্মদ জসিম উদ্দিন এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বৈঠকে দুবাই মিডিয়া কাউন্সিলের চেয়ারম্যান শেখ আহমেদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এবং সহনশীলতা ও সহাবস্থানের মন্ত্রী শেখ নাহিয়ান বিন মুবারক আল নাহিয়ান এবং বেশ কয়েকজন মন্ত্রী ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain