শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

সিলেট জেলা বিএনপির ৩ নেতা নির্বাচন করবেন ১৮শ ভোটার!

রিপোর্টার নামঃ
  • রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ১৩৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক ::আগামীকাল সোমবার (২১ মার্চ) সিলেট জেলা বিএনপির শীর্ষ তিন পদে নেতা নির্বাচন করবেন কাউন্সিলররা। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সিলেট জেলা বিএনপির কাউন্সিল হবে নতুন নিয়মে।

এদিন ভোট দেবেন জেলার অধীন ১৮টি ইউনিটের ১৮ শতাধিক ভোটার (কাউন্সিলর)। জেলা বিএনপির নেতৃত্বে কারা আসছেন- এদিন তা ঠিক হবে কাউন্সিলরদের গোপন ভোটের মাধ্যমে।

জেলা বিএনপি সূত্র জানায়, নতুন সিদ্ধান্ত অনুযায়ী এবার কাউন্সিলে ভোট দিবে ১৮ শ ১৮ জন ভোটার। এর আগে ১৯৯৩ সালে একবার এভাবে বিভিন্ন ইউনিট কমিটির সবাই জেলা কাউন্সিলে ভোট দিয়েছিলেন। আর দীর্ঘ ২৯ বছর এবার সেই নিয়মে হচ্ছে জেলা বিএনপির নেতৃত্ব নির্বাচন।

সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৩ বিএনপি নেতা। এই শীর্ষ তিন পদে নেতৃত্ব নির্বাচনে বিএনপির নির্দেশনা অনুযায়ী হবে গোপন ভোট। কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার অনুষ্ঠিতব্য সিলেট জেলা শাখার কাউন্সিলে সভাপতি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আবুল কাহের চৌধুরী (শামীম) ও আব্দুল কাইয়ুম চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, আলী আহমদ, আব্দুল আহাদ খান জামাল, মো. আব্দুল মান্নান, কামরুল হাসান চৌধুরী শাহীন, আ. ফ. ম. কামাল ও অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, মো. লোকমান আহমদ, এম মুজিবুর রহমান মুজিব অ্যাডভোকেট, শাকিল মোর্শেদ ও মো. শামীম আহমদ।

যদিও সভাপতি, সিনিয়র সহসভাপতি, সাধারণ সম্পাদক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৫ পদে নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু কেন্দ্রের নির্দেশনায় বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে জেলা বিএনপি সিদ্ধান্ত নেয় সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৩ পদে নির্বাচন হবে। এই ৩ পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা বৃস্পতিবার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কাউন্সিলকে কেন্দ্র করে গত ১৬ মার্চ সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসবমুখর পরিবেশে সভাপতি, সাধারণ সম্পাদক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৫টি পদে মনোনয়নপত্র কেনেন জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রায় ৩০ জন নেতা। তবে কেন্দ্রীয় বিএনপির ১৭ মার্চ নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত উল্লিখিত ৩টি পদের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

সোমবার সিলেট নগরীর ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসা মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সিলেট জেলা শাখার কাউন্সিল ও সম্মেলন সফলের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে সিলেট জেলা বিএনপি।

বিএনপি সিলেট জেলা শাখার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল গাফফার শনিবার (১৯ মার্চ) বিকালে সিলেটভিউ-কে বলেন, এবারে মোট ১৮ শ ১৮ জন কাউন্সিলর ভোট দেবেন। সোমবার দুপুর ১২ টা থেকে ভোটগ্রহণের সম্ভাব্য সময়। চলবে একটানা বিকাল পর্যন্ত। নির্বাচনে আইজীবী ফোরামের নেতৃবৃন্দ সহযোগিতা করবেন। নির্বাচন পরিদর্শন করবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্য, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।সূত্র:সিলেটভিউ

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain