শিরোনাম :
জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক সিলেটে প্রাইভেটকারে মিললো ১২ লাখ টাকার ভারতীয় ক্রিম বিয়ানীবাজার দুবাগ ইউনিয়ন বিএনপির জনসভা নতুন প্রজন্মকে মানবিক মুল্যবোধে উজ্জ্বীবিত করতে হবে-প্রাক্তন মেয়র আরিফুল হক চৌধুরী শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক

গোয়াইনঘাটে উগ্রপন্থী গোষ্ঠী যেনো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না করতে পারে-মন্ত্রী ইমরান

রিপোর্টার নামঃ
  • শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১২৭ বার পড়া হয়েছে

রফিক সরকার গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা প্রদান করেছে কোনভাবেই যেনো উগ্রপন্থী গোষ্ঠী যেনো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবেনা। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র। যেখানে যুগ যুগ ধরে বিভিন্ন ধর্ম বর্ণের মানুষ একত্রে মিলে মিশে বসবাস করছে। আমাদের দেশের সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ পরিবেশকে ঘোলাটে করার জন্য একটি অপশক্তি সব সময় কাজ করে যাচ্ছে। এ অসাম্প্রদায়িক দেশে কেউ যেনো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে । তার জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশের সব জায়গায় নির্দেশনা দিয়ে রেখেছেন।
শনিবার সকাল ১১ টায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুবাস চন্দ্র পাল ছানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিত্যানন্দ দাসের সঞ্চালনায় উপজেলা প্রশাসন ও উপজেলা পুজা উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সনাতন ধর্মালম্বীদের শুভেচ্ছা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
মন্ত্রী বলেন,কেউ যদি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী নিজ নিজ অবস্থান থেকে ব্যবস্থা নিবে। সব ধর্মই মানুষের কল্যাণের কথা বলে। তাই ধর্মের নামে মানুষের মধ্যে বিভেদ, হিংসা সৃষ্টি করা যাবে না।
এছাড়াও তিনি নিজ নির্বাচনী এলাকা সিলেট ৪ এর গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানিগঞ্জের কথা উল্লেখ করে বলেন, এই এলাকায় কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি। বিগত দিনের মতো আগামি দিনেও যেনো শান্তিপূর্ণ ভাবে যার যার ধর্ম পালন করতে পারে। মন্ত্রী বলেন আপনারা আমাকে ভোট দিয়ে মহান জাতীয় সংসদে নির্বাচনে ৬বার নির্বাচিত করেছেন। আপনাদের মূল্যবান ভোটে নির্বাচিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মন্ত্রী বানিয়ে আপনাদেরকে মূল্যায়ন করেছেন।
শুভেচ্ছা বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, সিলেট জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা লুৎফুর রহমান লেবু, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।
এর আগে মন্ত্রী ইমরান সকাল ৯ঃ৪০ মিঃ একযোগে উপজেলার ৭টি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্থর স্থাপন এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ্ব ১৭ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং জেলা দাবালীগ’র চ্যাম্পিয়ন গোয়াইনঘাট উপজেলা দলের সংবর্ধনা অনুষ্টানে উপজেলা হল রুমে প্রধান অতিথির বক্তব্য রাখেন। শুভেচ্ছা বিনিময় শেষে তিনি ১কোটি ৬১লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবন উদ্বোধন ও মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।
দিনব্যাপি সফরে মন্ত্রী ইমরান উপজেলার জাফলং-রাধানগর রাস্থা পরিদর্শন, পিরিজপুর- সোনারহাট রাস্থা পরিদর্শন ও গোয়াইনঘাট- সালুটিকর রাস্থা পরিদর্শন করেন।
পৃথক এসব অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল হক, উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি ও ৫নং আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, সাধারণ সম্পাক আবুল হোসেন, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক সরোয়ার হোসেন ছেদু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার ও সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুব লীগের আহ্বায়ক ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য সুবাস দাস, আহ্বায়ক কমিটির সদস্য গোলাম কিবরিয়া রাসেল, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগ’র নবনির্বাচিত সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজিব প্রমূখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain