শিরোনাম :
আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বালাগঞ্জ সরকারি খাল গোপাট বন্দোবস্ত বাতিলের দাবীতে অবস্থান কর্মসূচি

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ১৪৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বালাগঞ্জের পুরো চাতল ও বেরাঘাঘটিয়া হাওরে কৃষি জমিতে সেচ সুবিধা,পানি নিস্কাশনের সরকারি দুটি খাল ও যাতায়াতের গোপাট (রাস্তা) আশপাশের গো চরণ ভূমি। বন্দোবস্ত বাতিলের দাবীতে বিভিন্ন কর্মসূচি পালন করছেন এলাকাবাসী। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে উক্ত খালের পাড়ে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচিতে স্থানীয় দেওয়ান বাজার ইউনিয়নের কৃষক মজুরসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।অবস্থান কর্মসূচি পালনকালে নেতৃবৃন্দ গণমাধ্যম কর্মীদের কাছে উক্ত খাল ও গোপাট (রাস্তা) বন্দোবস্ত বাতিলের যুক্তি তুলে ধরে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে জানান অত্রাঞ্চলের কৃষকেরা স্থানীয় পুরো চাতল ও বেরাঘাঘটিয়া হাওরে কৃষি জমিতে আবাদ করে বোরো ধান উৎপাদন করে জিবন জীবিকা নির্বাহ করছেন।

সম্প্রতি চাম্পারকান্দি মৌজার অন্তর্ভুক্ত -২০১১ নং জেএলের-০১,নং খতিয়ানের ৭২৫ নং দাগ সহঅন্যান্য দাগে এবং সুলতান পুর চক মৌজার অন্তর্ভুক্ত ২০৯ নং জেএলের ১ নং খতিয়ানের ৪১৫ নং দাগ সহ অন্যান্য দাগে কৃষি জমিতে সেচ সুবিধা,পানি নিস্কাশনের সরকারি দুটি খাল ও হাওরে যাতায়াতের গোপাট (রাস্তা) আশপাশের গো চরণ ভূমি।
কতিপয় ভূমিহীনরা বন্দোবস্ত নিয়ে দখল প্রক্রিয়া চালাচ্ছে। এতে বোরো জমিতে সেচ সুবিধা, পানি নিস্কাশন, হাওরে যাতায়াত গো চরণে প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। তারা ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য, সিলেটের জেলা প্রশাসক, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী ভূমি কর্মকতর্তা সহ সংশ্লিষ্টদের কাছে বন্দোবস্ত বাতিলের দাবী জানিয়ে স্বারকলিপি প্রদান করেছেন।

অবস্থান কর্মসূচি চলাকালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামছ উদ্দিন সামস এর মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন ও তদন্ত পূর্বক প্রয়োজীয় পদক্ষেপ গ্রহনের আশ্বাস প্রদান করায়। অবস্থান কর্মসূচি সমাপ্তি ঘোষনা করা হয়।অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহন করেন দেওয়ান বাজার ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য সচিব ময়নুল ইসলাম সালেহ, ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি সুরুজ আলী ( মেম্বার) দেওয়ান আব্দুর রহিম হাই স্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির সদস্য শিরমান উদ্দিন, ,বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিলু যুগ্ন সম্পাদক এম এ কাদির,কৃষক ও সমাজকর্মী আব্দুর রহিম,ইউপি সদস্য আশিকুর রহমান, সাবেক ইউপি সদস্য আব্দুছ সালাম, মোঃ ছোরাব আলী, মোঃ ইছরাক আলী,হাজী আব্দুল জলিল, সুরমান আলী প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain