শিরোনাম :
আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানী বন্ধে ১২ মার্চ তিন মন্ত্রীকে স্মারকরিপি প্রদান করবে জেপিকেপি

রিপোর্টার নামঃ
  • রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ১৩১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ (জেপিকেপি)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি উদ্যোগে শনিবার (৪ মার্চ ২০২৩) বিকাল ৪.৩০ ঘটিকায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ বিমানবন্দরে প্রবাসীদের হয়রানী বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে কর্মসূচী গ্রহনের লক্ষে আলোচনা সভা ও সদস্যদের মধ্যে সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমাদের দেশের যারা বিদেশে কাজ করে, তাদের অর্থে আমাদের বৈদেশিক মুদ্রা অর্জন করে রিজার্ভ নিশ্চিত হয়, তারা যখন দেশে ফেরে তখন নানাভাবে তাদেরকে অনেক সময় হয়রানি করা হচ্ছে। যা অত্যান্ত নিন্দনীয়। আমাদের দেশের প্রবাসীরা দিন-রাত পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে অর্থ উপার্জনের মাধ্যমে দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। তাদেরকে বিমানবন্দরে হয়রানী করা কোনভাবেই মেনে নেওয়া যায় না। প্রবাসীদের রক্ষণাবেক্ষণে সকলকেই বিশেষভাবে সুদৃষ্টি রাখা প্রয়োজন। বাংলাদেশের প্রবাসীরা দেশের সম্পদ, তাদেরকে যথাযথভাবে সর্বক্ষেত্রে সর্বজায়গায় ন্যায়সঙ্গতভাবে মূল্যায়ন করার আহবান জানান জেপিকেপি’র নেতৃবৃন্দ। উপস্থিত নেতৃবৃন্দদের মতামতের ভিত্তিতে আগামী ১২মার্চ রবিবার বিমানবন্দরে হয়রানী বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীকে জেপিকেপি’র পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি এম সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে¡ ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি খায়রুল জাফর চৌধুরী। সভায় বিশেষ বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেপিকেপি’র উপদেষ্টা মোঃ ইদ্রিস আলী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক তারেক মোহাম্মদ রেদওয়ান, সহ-সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নুরুল আলম তালুকদার কিবরিয়া, সহ-অর্থ সম্পাদক মোঃ মফিজুর রহমান নজমুল ও সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ ফরিদ মিয়া।

উপস্থিত নেতৃবৃন্দদের মতামতের ভিত্তিতে আগামী ১০ মার্চ শুক্রবার রাত ৮.০০ ঘটিকায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ১২ মার্চ রবিবার তিনজন মন্ত্রীকে স্মারকলিপি প্রদান, ৭ এপ্রিল শুক্রবার জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরবর্তী স্মরণিকা প্রকাশ এবং জেপিকেপি’র ইফতার মাহফিলের আয়োজন নিয়ে প্রস্তুতি সভা ও অবশিষ্ট সদস্যদের মধ্যে সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain