শিরোনাম :
মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ছাত্রশিবিরের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২০ হাজার বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিল ভারত, নেপথ্যে যে কারণ প্রত্যাহার হচ্ছে সাইবার আইনের মামলা, গ্রেফতাররা মুক্তি পাচ্ছেন

মৌলভীবাজারে বিএনপি’র কর্মসূচীতে ক্ষমতাশীনদের হামলা-মেয়র আরিফুল হক এর নিন্দা

রিপোর্টার নামঃ
  • শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১০৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: মৌলভীবাজারে জাতীয়তাবাদী দল বিএনপি’র কর্মসূচিতে ক্ষমতাশীন রাজনৈতিক দল আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন হামলা করেছে। শনিবার (১১ মার্চ ২০২৩) বেলা একটায় কেন্দ্রীয় শহিদ মিনার এলাকায় শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচীতে এ হামলার ঘটনা ঘটে। হামলায় মৌলভীবাজার জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ এম নাসের রহমান সহ অন্তত ৩০ জন নেতা কর্মী আহত হন।

 

জাতীয়তাবাদী দল বিএনপি ‘র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নিত্যপণ্যের দাম কমানো সহ ১০ দফা দাবিতে সারা দেশে মানববন্ধন কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজারে এ মানবন্ধন আয়োজন করে জেলা বিএনপি। এ কর্মসূচীতে কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী।

 

কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকায় মানববন্ধনে হঠাৎই ইটপাটকেল ছোড়ে হামলা চালায় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। ক্ষমতাশীন দলের এমন অতর্কিত হামলায় বিএনপি’র নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। পরে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী পৌর চত্বরে উপস্থিত হলে সেখানে হামলা করেন ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পৌর চত্বর থেকে শাহ মোস্তফা সড়কের দিকে চলে যান।

 

হামলায় আহত হন এম নাসের রহমান, মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান, মৌলভীবাজার জেলা জাসাসের সদস্য সচিব জসিম তালুকদার, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাখনুনুর রহমান সহ কমপক্ষে ৩০ জন। আহতরা সরকারি ও বেসরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিনে।

 

মৌলভীবাজারে কর্মসূচিতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে ইটপাটকেল ছোড়ে ক্ষমতাশীন দলের নেতাকর্মীরা হামলা করেন। এটি রাজনৈতিক শিষ্টাচার বির্বজিত ঘটনা। এ জেলায় রাজনীতির একটি সৌন্দর্য্য ছিলো। মৌলভীবাজারে এমন ঘটনা বিরল। পুলিশের উপস্থিততে এমনটা ঘটা আরো নেক্কারজনক।

 

তিনি বলেন, আমরা ধৈর্য ধরেছি, তার মানে এই নয় যে, আমাদের উপর আঘাত আসবে, আমাদের মাথা ফাটানো হবে! এমন ঘটনার পূনরাবৃর্ত্তি হলে জনগণকে সাথে নিয়ে এর দাত ভাঙ্গা জবাব দেয়া হবে।

 

আরিফুল হক চৌধুরী রাজনৈতিক কর্মসূচীতে হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain