শিরোনাম :
মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ছাত্রশিবিরের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২০ হাজার বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিল ভারত, নেপথ্যে যে কারণ প্রত্যাহার হচ্ছে সাইবার আইনের মামলা, গ্রেফতাররা মুক্তি পাচ্ছেন

সুষ্ঠু নির্বাচনের জন্য দলনিরেপক্ষ তদারকি সরকার গঠন করুন: বাসদ

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন দল নিরেপক্ষ তদারকি সরকার গঠন, নিত্যপণ্যের দাম কমানোর সহ ৩দফা দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রোববার (১২ মার্চ) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টস্থ শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মাছুমা খানম, মনজুর আহমদ, মামুন বেপারি, জাহেদ আহমদ, আনোয়ার হোসেন কুটি, নুরুল ইসলাম, আনোয়র হোসেন, ইউসুফ আলী, হারুন মিয়া, মিন্টু যাদব, ইয়াছিন আহমদ, শহীদ মিয়া প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ। চাল-ডাল-আটা-ছোলা-তেলসহ নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে এবং তার সাথে পাল্লা দিয়ে দাম বাড়ছে জ্বালানি তেল-গ্যাস-বিদ্যুতের। শিক্ষা-চিকিৎসার ব্যয় মেটাতে মানুষ নিঃশ্ব হচ্ছে। বাডড়িভাড়া-গাড়িভাড়া বাড়ছে। সাধারণ মানুষ জীবন নির্বাহ করতে গিয়ে প্রতিনিয়ত হিমশিম খাচ্ছে। ঘরে ঘরে অভাব-অনটন দারিদ্র্য ও বেকারত্ব বিরাজ করছে। সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

বক্তারা বলেন, দেশে এপর্যন্ত ১১টি জাতীয় সংসদ নির্বাচন হয়েছে, এর মধ্যে ৭টি দলীয় সরকারের অধীনে আর ৪টি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। দলীয় সরকারের ৭টি নির্বাচন ছিল ত্রুটিপূর্ণ আর জাল-জালিয়াতিতে ভরা।আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ৪টি নির্বাচন আপেক্ষিক অর্থে সুষ্ঠু হয়েছিল।
সমাবেশে বক্তারা দুর্নীতি-দুঃশাসন- লুটপাট -সাম্প্রদায়িক সন্ত্রাস ও ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা, সুষ্ঠু নির্বাচনের জন্য দলনিরেপক্ষ তদারকি সরকার ও সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু, বিদ্যুত-গ্যাস-চাল-ডাল-ছোলা-তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর আহ্বান জানান। বক্তারা ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, হয়রানি বন্ধের আহ্বান জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain