শিরোনাম :
দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ছাত্রশিবিরের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২০ হাজার বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিল ভারত, নেপথ্যে যে কারণ প্রত্যাহার হচ্ছে সাইবার আইনের মামলা, গ্রেফতাররা মুক্তি পাচ্ছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থেকে সুলতান মনসুর আটক সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

সিলেটে সম্মিলিত সামাজিক আন্দোলন ও গ্রাসরুটস এর বাংলা নববর্ষ বরণ

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: হাতে শুভ নববর্ষ লেখা প্ল্যাকার্ড, গলায় গামছা এবং গায়ে পাঞ্জাবি এবং মেয়েরা শাড়ি পরে বাংলা নববর্ষ বরণ করলো সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখা ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস। শোভাযাত্রার সহযোগিতায় ছিলো হৃদবন্ধন সাহিত্য পর্ষদ।
শুক্রবার সকাল সাড়ে ৯টায় নগরীর সারদা হল থেকে শুরু হয় বনার্ঢ্য মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রায়, রঙ বে রঙের প্ল্যাকার্ড হাতে নিতে শিশু কিশোররা ও উপস্থিত ছিলো। মঙ্গল শোভাযাত্রাটি সারদা হল থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে নববর্ষ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেটের আহবায়ক জান্নাত আরা খান পান্না, সদস্য সচিব সন্দীপন শুভ, সম্মিলিত সামাজিক আন্দোলন এর বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সিইও কমরেড হিমাংশু মিত্র, হৃদবন্ধন সাহিত্য পর্ষদ এর সভাপতি হিমাংশু রায় হিমেল এবং কবি অমিতা বর্দ্ধন।
এসময় বক্তারা বলেন, উগ্র সাম্প্রদায়িক এবং মৌলবাদী চক্রের রক্তচক্ষুকে উপেক্ষা করে এই আয়োজনটি করা হয়েছে যাতে আবহমান বাংলার যুগ যুগ ধরে চলে আসা সংস্কৃতি বেচে থাকে। আর বাঙ্গালী সংস্কৃতিকে ধরে রাখতে এটি এক ধরনের আন্দোলন বলে উল্লেখ করেন বক্তারা। আলোচনা সভা শেষে সংক্ষিপ্তভাবে নববর্ষের গান এবং কবিতা পরিবেশন করেন সংগঠন এর সদস্য বৃন্দ। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain