রিকশা চালকের রেইনকোট দিল শাবিপ্রবির স্বপ্নোত্থান

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৫২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বৃষ্টি থেকে রক্ষার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অভ্যন্তরের রিকশা চালকদের মাঝে রেইনকোট বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

মঙ্গলবার (১৮ জুলাই) এ রেইনকোট বিতরণ করা হয়েছে বলে জানান সংগঠনটির প্রচার সম্পাদক মাহবুবুর রহমান।

এসময় ১৯ জন রিকশা চালকের মাঝে রেইনকোট বিতরণ করা হয়।

রেইনকোট বিরতণ নিয়ে রিকশা চালক সাবের আলী বলেন, অতিরিক্ত বৃষ্টির দিনে আমাদের রিকশা চালাতে অনেক কষ্ট হয়। ভেজা শরীর নিয়ে সারাদিন রিকশা চালাতে হয়। স্বপ্নোত্থানের কাছ থেকে রেইনকোট পেয়ে আমরা অনেক আনন্দিত। এমন উদ্যোগের জন্য আপনাদের ধন্যবাদ।

স্বপ্নোত্থানের সহ সভাপতি সারাবান তাহুরা বর্ষা বলেন, অনেক সময় ক্যাম্পাসে অটো পাওয়া না গেলে এই রিকশাগুলোই আমাদের একমাত্র যাতায়াতের মাধ্যম হিসেবে কাজ করে। কিন্তু বাংলাদেশে অধিক বৃষ্টিপাতের অঞ্চল গুলোর মধ্যে সিলেট অন্যতম। এই বৃষ্টিতে ভিজে অনেক রিকশাওয়ালা অসুস্থ হয়ে পড়েন। তাতে তাদের জীবিকা নির্বাহের বিঘ্ন ঘটে। বৃষ্টিতে যেন তাদের জীবিকা নির্বাহ করতে সমস্যা না হয় তাই স্বপ্নোত্থান তাদের জন্য রেইনকোটের ব্যবস্থা করছে। এই আয়োজন তাদের জন্য সহায়ক হবে বলে স্বপ্নোত্থান আশাবাদী।

প্রসঙ্গত, শাবিপ্রবি ক্যাম্পাসে অনেকেই রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। অনেকসময় বৃষ্টি উপেক্ষা করে জীবিকার তাগিদে দিনভর ছুটতে হয় তাদের। এতে বৃষ্টি থেকে রক্ষার্থে ছোট ছোট পলিথিন ব্যবহার করেন তারা, যা বৃষ্টির পানি প্রতিরোধে পর্যাপ্ত নয়। বৃষ্টিতে ভেজার কারণে বিভিন্ন সময় তারা অসুস্থও হয়ে পড়েন। তাই তাদের জীবিকার পথ সুগম করতে স্বপ্নোত্থান আয়োজন করছে স্বপ্নের বর্ষাতি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain