সিলেট শিক্ষা বোর্ডে ইংরেজি ভার্সনে জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের শ্রেষ্ঠ ফলাফল অর্জন

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ (জেসিইএসি) সিলেট বিভাগের মধ্যে বরাবরের মত এবারও গৌরবোজ্জ্বল সাফল্য অর্জন করেছে। মোট ৭১ জন পরীক্ষার্থী (বিজ্ঞান বিভাগে-৬৬, ব্যবসা শিক্ষায়-৫) অংশ নিয়ে শতভাগ পাশ সহ ৬৬ জন অ+ এবং ৫ জন অ গ্রেড অর্জন করেছে। শুক্রবার সকাল ১০ টায় ফলাফল ঘোষণার পর প্রতিষ্ঠানের মাঠে শিক্ষার্থী ও অভিভাবকদের বাঁধ ভাঙ্গা উল্লাসে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাসটি। এ সময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, কোঅর্ডিনেটর, সিনিয়র শিক্ষক, শ্রেণি শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ। পরে অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি বলেন- ‘আগামীর পথ হবে আরো কঠিন। পরিশ্রম এবং অধ্যবসায়ের মাধ্যমে তোমাদের কাঙ্কিত লক্ষ্যে পৌঁছাতে হবে। সকল বাধা অতিক্রম কর বিজয় নিশ্চিত করতে হবে।’ তিনি আরও বলেন- ‘শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের কঠোর পরিশ্রমের ফলই আজকের সাফল্য।’

বাংলাদেশ সেনাবাহিনীর ৫২ পদাতিক ব্রিগেড কতৃক পরিচালিত এই প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের ভালো ফলাফল নিশ্চিত করার লক্ষ্যে সবসময়ই গুরুত্ব দিয়ে থাকে। প্রতিষ্ঠানটির উত্তোরোত্তর উন্নতির পেছনে রয়েছে পরিচালনা পর্ষদ অধ্যক্ষ, উপাধ্যক্ষ মহোদয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধান। দক্ষ ও যোগ্য শিক্ষক দ্বারা পাঠদান কার্যক্রম পরিচালনা, অভিভাবকদের সাথে নিয়মিত সমাবেশ ও যোগাযোগ, দুর্বল শিক্ষার্থীদের জন্য নিবিড় তত্ত্বাবধান।

শিক্ষার্থীদের ভালো ফলাফলের পাশাপাশি নৈতিক শিক্ষা ও সুশৃঙ্খল জীবন গঠনে প্রতিষ্ঠানটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করছে। প্রতিষ্ঠানের সার্বিক মান বজায় রাখতে কর্তৃপক্ষ সবসময় বদ্ধপরিকর।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain