শিরোনাম :

ভারতের কয়লা কোয়ারীতে পাথর চাপায় বাংলাদেশীর মৃত্যু

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৫৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতের কয়লা কোয়ারী থেকে চোরাই পথে কয়লা আনতে গিয়ে কয়লার গুহায় (কয়লা কোয়ারীর) পাথরচাপায় আক্তার হোসেন (১৬) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

শনিবার (৫ আগস্ট) বেলা ১২ টার দিকে ভারতের মেঘালয় পাহাড়ের চাংঙ্গেরছড়া এলাকায় এ ঘটনাটি ঘটে। আক্তার হোসেন সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন লাকমা গ্রামের আব্দুন নুরের ছেলে।

স্থানীয় এলাকাবাসী সাথে কথা বলে জানা যায়, উপজেলা লাকমা গ্রামের ২০-২৫ জনের একটি দল এলাকা দিয়ে ভারতের মেঘালয় পাহাড়ে কয়লা আনতে প্রতিদিনের মত যায়। চাংঙ্গেরছড়া গর্তে আক্তার হোসেন কয়লা আনতে গেলে উপর থেকে পাথর তার উপর পরলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তার সাথে থাকা লোকজন ১টার দিকে বাংলাদেশ সীমান্ত গ্রাম লাকমা গ্রামে নিয়ে আসে। খবর পেয়ে ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক শফিক লাশ উদ্ধার করে।

মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য সাফিল মিয়া।

এদিকে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি।

সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) অধিনায়ক মো. মাহবুবুর রহমান জানান, ভারতে কয়লা গুহায় পাথর চাপা পড়ে একজন মারা গেছে কেউই আমাকে জানায় নি। তবে এমনি তথ্য শুনেছি। ভারতেই ঘটনা ঘটেছে কি না এর সত্যতা যাচাই-বাছাই করে আপনাদের কে জানানো হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain