শিরোনাম :

সন্ত্রাস বিরোধী দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেট জেলার মানববন্ধন কর্মসূচি পালন

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির উদ্যোগে গতকাল ১৭ই আগস্ট বৃহস্পতিবার বিকাল ৫টায় নগরীর কোর্ট পয়েন্টে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ‘সন্ত্রাস বিরোধী দিবস’ পালন উপলক্ষে এক প্রতিবাদি মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
১৯৯২ সালের আজকের এই দিনে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে এদেশের শ্রমজীবি মেহনতি জনতার অধিকার আদায়ের বলিষ্ঠ কন্ঠস্বর, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের অন্যতম লড়াকু সৈনিক, পার্টির বর্তমান সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি কে হত্যার উদ্দেশে তাঁর উপর গুলি করে ও অতর্কিতে হামলা চালায়।
কমরেড রাশেদ খান মেনন এমপি কে হত্যা প্রচেষ্টার ষড়যন্ত্রকারী সন্ত্রাসীদের বিচারের দাবীতে এবং সন্ত্রাস ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের জন্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটি আয়োজিত প্রতিবাদি মানববন্ধন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রিয় সদস্য ও সিলেট জেলা সভাপতি কমরেড সিকন্দর আলীর সভাপতিত্বে ও সঞ্চালনা করেন পার্টির সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড দীনবন্ধু পাল।
মানববন্ধনে বক্তারা বলেন- কমরেড রাশেন মেনন এ দেশের রাজনৈতিক অঙ্গনের একজন চিরঞ্জীবি নেতা যিনি ’৬২র ছাত্র আন্দোলন, ’৬৯ এর গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ, ’৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ এদেশের শ্রমিক-মেহনতি মানুষের অধিকার নিয়ে কথা বলেন। তৎকালীন সময়ে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ, যুদ্ধাপরাধিদের বিচারের দাবী, জঙ্গীবাদ-সন্ত্রাস নির্মূলের জন্য তিনি সারাদেশের মানুষকে বিশেষ করে ছাত্র, যুব ও পার্টির নেতা কর্মীদের সংগঠিত করছিলেন। তাই যারা এ দেশকে একটি জঙ্গীবাদি রাষ্ট্রে পরিণত করতে চায় তারাই এ হত্যা প্রচেষ্টা চালায়। নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, তৎকালীন বিএনপি সরকার চাপের মুখে একটি চার্জশীট গঠন করলেও ২৮ বছরেও সন্ত্রাসীদের চিহ্নিত করে বিচার সম্পন্ন হয়নি। বক্তারা তাই ১৪ দল সরকারের প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার কাছে অবিলম্বে বিচার দাবী করেন।
সভাপতির বক্তব্যে কমরেড সিকন্দর আলী বলেন- বিএনপি সরকার তাদের শাসনামলে সন্ত্রাস নির্মূলে “অপারেশন ক্লিনহার্ট ” নামে বিচার বহির্ভূত হত্যা চালায় এরই ধারাবাহিকতায় বর্তমানেও সন্ত্রাস, দূর্নীতি ও মাদক নিয়ন্ত্রনের নাম ক্রসফায়ার, এনকাউন্টার, গুম ও বিচার বহির্ভূত হত্যাকান্ড চালিয়ে যা সংবিধান ও মানবাধিকার পরিপন্থী। শুধু হত্যা খুন নয়, রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় ধর্মের নামে জঙ্গিবাদি হামলা, ব্লগার হত্যা, দেশব্যাপি শিশু ও নারী নির্যাতন, ভূমিদখল ইত্যাদি মহামারি আকার ধারণ করেছে। দেশব্যাপি স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা, শিক্ষাখাত সহ প্রশাসনের সর্বস্তরে দূর্নীতি ও সন্ত্রাসের নামান্তর তাই এসব দূর্নীতির বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা করে ১৪ দলের যে ঐক্য তা বজায় রাখতে হবে এবং সন্ত্রাস নির্মূল ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ করে জনগণের আস্থা অর্জন করতে হবে। তিনি দলমত নির্বিশেষ সন্ত্রাস নির্মূলে সকলকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির সিলেট জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড হিমাংশু মিত্র, আবদুল্লাহ খোকন, সদস্য অজিত দেবনাথ, মুহিতুস চৌধুরী প্রসাদ, মিলন উরাং, আলমগীর হোসেন রুমেল, মাসুদ রানা চৌধুরী, ছাত্রমৈত্রী সিলেট জেলা সভাপতি সালেহ আহমেদ, সাধারণ সম্পাদক বিজয় করিম, নারীমুক্তি সংসদ সিলেট জেলা নেত্রী আকলিমা বেগম প্রমুখ। মানবন্ধনে ছাত্রমৈত্রী, যুবমৈত্রী, শ্রমিক ফেডারেশন, নারীমুক্তি সংসদ ও গার্হস্থ নারী শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain