শিরোনাম :

সুদানে বিমান হামলায় ৪০ বেসামরিক নিহত

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: উত্তরপূর্ব আফ্রিকার দেশ সুদা্নে গৃহযুদ্ধের জের ধরে রাজধানী খার্তুমে বিমান হামলা চালিয়েছে দেশটির বিমানবাহিনী। আর এতে নিহত হয়েছেন ৪০ জন বেসামরিক নাগরিক। আহত হয়েছেন অসংখ্য মানুষ।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ৭টার একটু পর কুরো মার্কেট এলাকায় শক্তিশালী এ বিমান হামলা চালানো হয়।

সুদানের লোকাল অ্যাসিসটেন্ট কমিটি হামলার ব্যাপারে এক বিবৃতিতে বলেছে, ‘সকাল ৭টা ১৫ মিনিটে সামরিক বিমান কুরো মার্কেট এলাকায় বোমা হামলা চালায়। কুরো মার্কেট গণহত্যার মৃতের সংখ্যা ৪০ জনে পৌঁছেছে।’

গত এপ্রিলে সুদানের সেনাপ্রধান আব্দেল ফাত্তাহ আল-বুরহান এবং আধাসামরিক বাহিনী র‍্যাপিড অ্যাকশন ফোর্সের (আরএসএফ) প্রধান মোহাম্মদ হামদান দাগলোর মধ্যে মতপার্থক্য দেখা দেয়। এরপর দুই বাহিনী জড়িয়ে পড়ে রক্তক্ষয়ী সংঘর্ষে। মূলত আরএসএফকে সেনাবাহিনীর সঙ্গে একীভূত করতে চেয়েছিলেন সেনাপ্রধান বুরহান। এতে হামদান দাগলো বাধা দেওয়ার পর সেনাবাহিনী ও আর আরএসএফের মধ্যে এপ্রিলের মাঝামাঝি সময় থেকে লড়াই বেধে যায়।

এই বাহিনীর লড়াইয়ের মধ্যে পড়ে এখন পর্যন্ত নিহত হয়েছেন কয়েক হাজার বেসামরিক মানুষ। রোববারের এ বিমান হামলাটি দ্বন্দ্ব শুরু হওয়ার পর বেসামরিকদের ওপর সবচেয়ে বড় বিমান হামলার ঘটনা। গত ১৫ এপ্রিলের পর থেকে এখন পর্যন্ত ৭ হাজার ৫০০ জনেরও বেশি মানুষ সুদানে মারা গেছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain