শিরোনাম :
জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা ডেঙ্গুর সংক্রমণ হচ্ছে, এটাই আমাদের চিন্তার বিষয় : উপদেষ্টা নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস ছাত্রদল নেতা শাকিলের মায়ের ইন্তেকাল, মদন মোহন কলেজ ছাত্রদলের শোক সিলেটে ট্রাফিক পুলিশের অভিযান-আইনানুগ ব্যবস্থা গ্রহণ সিলেটে জব্দ অর্ধ কোটি টাকার ভারতীয় চিনি ও মহিষ এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান

সিলেটে নতুন মুখে আওয়ামী লীগে উচ্ছ্বাস

রিপোর্টার নামঃ
  • সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৫০ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেট বিভাগের ১৯ আসনের মধ্যে ৯টি আসনে এবার আওয়ামী লীগের প্রার্থী বদল হয়েছে। আসনগুলোতে নৌকার কান্ডারি হিসেবে মনোনীত হয়েছেন নতুন মুখ। বিতর্কিত ও অপেক্ষাকৃত কম জনপ্রিয় বর্তমান সংসদ সদস্যদের বাদ দিয়ে ত্যাগীদের মূল্যায়ন করায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা দিয়েছে। গতকাল রবিবার প্রার্থীদের নাম ঘোষনার পর বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল করারও খবর পাওয়া গেছে।

সিলেট জেলার ৬টি আসনের মধ্যে এবার চারটিতে প্রার্থী বদল হয়নি। সিলেট-১ আসনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সিলেট-৩ আসনে হাবিবুর রহমান হাবিব, সিলেট-৪ আসনে প্রবাসী কল্যানমন্ত্রী ইমরান আহমদ ও সিলেট-৬ আসনে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপর আবারও আস্থা রেখেছে দল। গেল দুই নির্বাচনে সিলেট-২ আসনে নৌকার প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। দু’বারই আসনটি ছেড়ে দেওয়া হয় জোটের শরীক জাতীয় পার্টিকে। ফলে নবম জাতীয় সংসদে বিএনপির হেভিওয়েট প্রার্থী ইলিয়াস আলীকে পরাজিত করে চমক দেখানো জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীকে হতে হয় বঞ্চিত। এবার শফিকুর রহমান চৌধুরীকে মনোনয়ন দেওয়ার দাবিতে নির্বাচনী এলাকার নেতাকর্মীরা সভা-সমাবেশ করে দলের কাছে আবেদন জানিয়ে আসছিলেন। শেষ পর্যন্ত নৌকা ভিড়েছে শফিকুর রহমান চৌধুরীর ঘাটে। এছাড়া সিলেট-৫ আসনে বর্তমান সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারকে বাদ দিয়ে মনোনয়ন দেওয়া হয়েছে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ। গেল তিন নির্বাচন থেকে তিনি দলীয় মনোনয়ন চেয়ে আসলেও প্রার্থী হতে পারেননি।

পরিবর্তন এসেছে মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে ২টিতে। মৌলভীবাজার-১ আসনে বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন ও মৌলভীবাজার-৪ আসনে উপাধ্যক্ষ আবদুস শহীদ এবারও নৌকার টিকেট নিশ্চিত করেছেন। প্রার্থী পরিবর্তন হয়েছে মৌলভীবাজার-২ ও ৩ আসনে। মৌলভীবাজার-২ আসনে সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর আলোচনায় থাকলেও শেষ পর্যন্ত নতুন মুখ হিসেবে চমক দেখিয়েছেন বর্তমান সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল । আর মৌলভীবাজার-৩ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদের জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন ওলিলা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি জিল্লুর রহমান।

হবিগঞ্জের চারটি আসনের মধ্যে পরিবর্তন এসেছে ২টিতে। হবিগঞ্জ-১ আসনে গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী) এর স্থলে নতুন মুখ হিসেবে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন, হবিগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য আবদুল মজিদ খান এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন। তার জায়গায় নৌকার টিকেট নিশ্চিত করেছেন সাবেক সংসদ সদস্য মরহুম শরীফ উদ্দিন আহমেদের ছেলে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।
সবচেয়ে বেশি পরিবর্তন হয়েছে সুনামগঞ্জ জেলায়। জেলার ৫টি আসনের মধ্যে ৩টিতে নতুন মুখ মনোনয়ন পেয়েছে। সুনামগঞ্জ-৩ আসনে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক এবারও মনোনয়ন পেয়েছেন। বাকি ৩টি আসনেই নতুন মুখের দখলে নৌকা। সুনামগঞ্জ-১ আসনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রণজিত সরকার, সুনামগঞ্জ-২ আসনে শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী) ও সুনামগঞ্জ-৪ আসনে পিএসসি’র সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ সাদিক আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

এদিকে, প্রার্থী ঘোষণার পর সিলেট বিভাগের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল হয়েছে। গতকাল রবিবার রাত ৭টায় নগরীর জিন্দাবাজার থেকে আনন্দ মিছিল বের করে ছাত্রলীগ। মিছিল থেকে বিভাগের সকল প্রার্থীদের স্বাগত ও শুভকামনা জানানো হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain