শিরোনাম :
এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ

আলোকচিত্রীর একটি ছবিই সঠিক ও সত্যিকারের ইতিহাস : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৫৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ ::সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, আলোকচিত্রীর একটি ছবিই সঠিক ও সত্যিকারের ইতিহাস। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণকারী সিলেটের সূর্য সন্তানের আমি শ্রদ্ধার সাথে স্মরণ করি। এই আলোকচিত্র প্রদর্শনী প্রতিবছর সিলেট সিটি কর্পোরেশন ও ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে আয়োজন করা হবে। কারণ আমরাও একদিন ইতিহাস হয়ে যাবে, ভালো কাজ করলে আমাদেরও ছবিও এবাবে প্রদর্শিত হবে।
তিনি বলেন, ফটো সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে তাদের পেশায় কাজ করে যান। তাদের পেশাগত দায়িত্বপালন কালে প্রতিবন্ধকতায় শিকার হতে হয়। তারপরও তারা থেমে নেই, দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছেন। আমি সবসময় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের পাশে আছি থাকবে। কারণ এই ফটো সাংবাদিকরা আমাকে সার্বিকভাবে সহযোগিতার করার কারণে আজ আমি মেয়র নির্বাচিত হতে পেরেছি। তিনি নাগরিকদের দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।
মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির যৌথ উদ্যোগে শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তিন দিনব্যাপী ‘বিপিজেএ-সিসিক মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশ।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেণু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সিসিকের প্রকৌশলী আলী আকবর, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত, সিলেট সিটি কর্পোরেশনের গণসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর, জেলা যুবলীগের সহ-সভাপতি এডভোকেট আব্দুল মতিন, এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী, সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন, সহ-সাধারণ সম্পাদক শাহীন আহমদ, কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য, কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ আশরাফুল আলম নাসির, আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, আনিস মাহমুদ, এটিএম তুরাব, সদস্য মো. দুলাল হোসেন, নাজমুল কবির পাভেল, শংকর দাস, এএইচ আরিফ, আবু বক্কর, এইচএম শহিদুল ইসলাম, শিপন আহমদ, আজমল আলী, অনলাইন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আব্দুল মুহিত দিদার, ফটো সাংবাদিক রঞ্জিত সিংহ, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাহেদ আহমদ শান্ত, রুবেল মিয়া, ফারুক আহমদ, মাসুদ আহমদ রানা প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain