শিরোনাম :
দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ছাত্রশিবিরের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২০ হাজার বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিল ভারত, নেপথ্যে যে কারণ প্রত্যাহার হচ্ছে সাইবার আইনের মামলা, গ্রেফতাররা মুক্তি পাচ্ছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থেকে সুলতান মনসুর আটক সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

সিলেট ওসমানীনগরে দুই প্রবাসীর উদ্যোগে ভ্যান চালককে ভূমি ও গৃহ হস্তান্তর

রিপোর্টার নামঃ
  • বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট ওসমানীনগর উপজেলার নিজ বুরুঙ্গাঁ গ্রামের মৃত আব্দুল হামিদ চৌধুরীর ছেলে আমেরিকা প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরী ও কানাডা প্রবাসী এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরীর উদ্যোগে নূর আহমেদ নামের এক ভ্যান চালককে তিন শতক ভূমি ও নগদ এক লক্ষ ষাট হাজার টাকা ব্যয়ে একটি টিনসেড ঘর নির্মাণ করে দিয়েছেন।
বুধবার (২৬ এপ্রিল) দুপুর ২টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে নূর আহমেদ এর পরিবারের হাতে আমেরিকা প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরী ও কানাডা প্রবাসী এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরীর পক্ষে ঘরের চাবি, জায়গার দলিল, নেমপ্লেট হস্তান্তর করেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।
এসময় উপস্থিত ছিলেন-সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ডা. ফজলে এলাহী মোহাম্মদ ফয়সাল, সিলেট সিটি কর্পোরেশনের ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াছুর রহমান ও লেখক মাস্টার এমদাদুল আমিন চৌধুরী সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নূর আহমদ গত দশ বছর ধরে এই প্রবাসী দুই ভাইয়ের গ্রাম নিজ বুরুঙ্গাঁয় বসবাস করেন। বক্তারা বলেন, ভিন দেশে থেকেও মাটি ও মানুষের টানে এমন মহৎ কাজ দেশপ্রেমকে উজ্জ্বিত করে। প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলের প্রবাসীদের অবদান রয়েছে প্রতিটি ক্ষেত্রে। তাঁদের ঘাম জড়ানো শ্রমের বৈদেশ্যিক মুদ্রা বাংলাদেশের অর্থনীতিকে সমৃদ্ধ ও ক্ষতিশীল রাখতে বিশেষ ভূমিকা রয়েছে। প্রবাসীদের ঘামের টাকা সচল রাখবে দেশের চাকা এই শ্লোগানের বাস্তব রুপ এসব প্রবাসীরা। প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরী ও এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরী প্রবাস জীবনে দেশের অসহায়, গরীব, ভূমিহীন ও গৃহহীন মানুষের প্রতি ভালোবাসার টান বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশীদের আরো বৃদ্ধি করবে। ভূমি প্রাপ্ত নূর আহমদের মূল বাড়ী নেত্রকোনা জেলার মদন উপজেলার কদমশ্রী গ্রামে। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে তাঁর সংসার। বড় ছেলে মাদরাসায় হিফজ বিভাগে ও ছোট ছেলে পঞ্চম শ্রেণিতে এবং মেয়ে চতুর্থ শ্রেণিতে বুরুঙ্গাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত। জমি ও ঘর পেয়ে নূর আহমদের চেহরায় আনন্দের চাপ ও মৃদু হাসি। নূর আহমেদ বলেন, আমি সিলেট জেলা বারের আইনজীবি কানাডা প্রবাসী এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরী ও আমেরিকা প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরীর প্রতি চিরকৃতজ্ঞ। দুই হাত তুলে আল্লাহর দরবারে দোয়া করি তাদের সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করি। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain