রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটন এর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি পালিত

রিপোর্টার নামঃ
  • সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ২০৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ড়ছে মানুষ, বাড়ছে কার্বন-ডাই-অক্সাইড, ধ্বংস করা হচ্ছে বন, কাটা হচ্ছে গাছ, অনিশ্চিত হয়ে পড়ছে নতুন প্রজন্মের ভবিষ্যৎ। এমনই এক পরিস্থিতি যখন ভাবিয়ে তুলছে বিবেকবানদের, দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি ”এই শ্লোগানকে সামনে রেখে রাটারী ক্লাব অব সিলেট কসমোপলিটন উদ্যোগে নগরীন আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। আজ ২৪ জুলাই দুপুরের নগরীর আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন করা হয়।

বৃক্ষ রোপন কর্মসূচি সময় উপস্থিত ছিলেন, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ও রোটাঃ পিপি মোঃ জমির উদ্দিন, নগরীর ৪নং ওয়ার্ডের নবনির্বাচীত কাউন্সিলর তোফায়েল আহমেদ শিপলু, রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটন এর প্রেসিডেন্ট জামাল উদ্দিন আহমদ, পিপি রোটারিয়ান ডাঃ ইমদাদুল হক আর এফ এস এম ডেপুটি গর্ভনর ২৩/২৪ সিলেট জোন, এডিশন্যাল সেক্রেটারি ৩২৮২, সিলেট জোন পিপি মামুনুর রশীদ আর এফ এস এম, চ্যাটার্ড মেম্বার কসমোপলিটান, কপিল উদ্দিন বাবলু আর এফ এস এম, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজে অভিভাবক সৈয়দ আবু ফাহিম আজাদ ,সিনিয়র শিক্ষক মোঃ আবুল কালাম, শিক্ষক রেজাউর রহমান, পিপি ইশতিয়াক হোসেন আর এফ এস এম, এডভোকেট আবু সাদেক লিপন আর এফ এস এম. পিপি এস, এম বোরহান উদ্দিন, সাবেক সেক্রেটারি রোটারিয়ান মোঃ আসিম আহমদ, রোটারিয়ান এ,টি,এম তারেক, রোটারিয়ান এস,এম,আলী হায়দার বিপ্লব, রোটারিয়ান মোঃ সাদিকুর রহমান, রোটারিয়ান মোঃ ইমরান উদ্দিনসহ রোটারিয়ান নেতৃবৃন্দ।

বৃক্ষ রোপন কর্মসূচি কালে বক্তারা বক্তব্য বলেন, প্রাকৃতিক সৌন্দর্যে ভরা সবুজ-শ্যামল এ বাংলাদেশ অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। মানুষের মৌলিক চাহিদা পূরণসহ প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা অনস্বীকার্য। পরিবেশ রক্ষার জন্য একান্ত জরুরী হচ্ছে গাছ। তাই বেশী বেশী করে গাছ লাগাতে হবে। গাছ হচ্ছে পরিবেশের জন্য উপযোগী। আমাদের রাটারী ক্লাব অব সিলেট কসমোপলিটন পাশাপাশি সচেতন সাধারণ মানুষ নিজ বাড়ির আঙ্গিনায় বা আশেপাশে পতিত জমিতে ফলজ-বণজ-ঔষধি বৃক্ষ রোপণে সকলকে উদ্বুদ্ধ হবার আহ্বান জানান। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain