ডেঙ্গু নিয়ন্ত্রণে কঠোর সিসিক, একদিনে লাখ টাকা জরিমানা

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ৬৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেটে বেড়েই চলছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। একের পর এক স্থানে মিলছে এডিশ মশার লার্ভা। এবছর জানুয়ারী থেকে এপর্যন্ত (২৫ জুলাই) ডেঙ্গুতে সিলেটে মৃত্যু না হলেও আক্রান্ত ৩১৩ জন।

এর মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৩ জন রোগী শনাক্ত হয়েছেন। বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতাল ও বাসা-বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ৭৮ জন ডেঙ্গুরোগী। এমন অবস্থায় মহানগরীতে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কঠোর অবস্থান নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল থেকে একযোগে চারটি ভ্রাম্যমাণ আদালত নামেছে অভিযানে। কয়েকটি জায়গায় এডিস মশার লার্ভা পাওয়ায় করা হয়েছে মোটা অঙ্কের জরিমানা। অভিযানে মহানগরীর ২৬ ও ২৭ নং ওয়ার্ডের পাঠানপাড়া এলাকায় চারটি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে সিলেটভিউকে জানান, সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত হুমায়ূন রশীদ চত্তর থেকে ফেঞ্চুগঞ্জ রোড পাঠান পাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় মহানগরীর ২৬ ও ২৭ নং ওয়ার্ডের চারটি প্রতিষ্ঠান এবং একটি নির্মাণাধীন বাড়িতে এডিশ মশার লার্ভা পাওয়া যায়। চারটি প্রতিষ্ঠানের সবগুলো হচ্ছে গাড়ির গ্যারেজ। এই চার প্রতিষ্ঠানকে কে মোট ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আর বাড়ির মালিককে সতর্ক করা হয়। এছাড়া এসব লার্ভা ধ্বংস করা হয়েছে।

 

 

 

 

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain