পরিবেশ বাঁচাতে বেশী বেশী করে গাছ লাগাতে হবে-অতিরিক্ত ম্যাজিস্ট্রট ইমরুল হাসান

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ১৬৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট ইমরুল হাসান বলেছেন, পরিবেশ বাচাতে বেশী বেশী করে গাছ লাগাতে হবে। একটি গাছ কাটলে ৩টি গাছ লাগাতে হবে। আমরা সবাই মিলে যদি গাছ লাগাই, তাহলে পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে। গাছ থেকে আমরা বিভিন্ন ধরণের উপকার পেয়ে থাকি। পরিবেশ রক্ষার জন্য একান্ত জরুরী হচ্ছে গাছ।
তিনি প্রত্যেকে অন্তত একটি করে বণজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপণ করে তার যত্ন নেয়া এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটা নিরাপদ বাসযোগ্য আবাসভূমি গড়ে তোলার আহ্বান জানান।
তিনি বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে সিলেট বন বিভাগের আয়োজনে ও সিলেট জেলা প্রশাসনের সহযোগিতায় সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে বৃক্ষরোপন অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলা ২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি”।
সিলেট বিভাগ এর বিভাগীয় বন কর্মকর্তা মো. তৈাফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও জান্নাতুল নাজনিন আশা এবং মিথুন চন্দ্র দাস এর যৌথ পরিচালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. নাজমুল আলম, সিলেট নার্সারি মালিক কল্যাণ সংস্থার সভাপতি মো. আলঙ্গীর আহমদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফরেস্ট অফিস মসজিদের ইমাম মাওলানা মো. হাবিব উল্লাহ মিসবাহ। গীতা পাঠ করেন সিলেট বন বিভাগের ফরেস্টার শ্যামাপ্রদ মিশ্র।
সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ব্যক্তি/প্রতিষ্ঠান ও নার্সারি মালিকদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain