শিরোনাম :

সিলেটজুড়ে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযানে-জেলা প্রশাসন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৬২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেটে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এ অঞ্চলে ডেঙ্গুতে এখন পর্যন্ত কেউ মারা না গেলেও চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত বিভাগে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন প্রায় ৭ শ। এ অবস্থায় ডেঙ্গু নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের ঘোষণায় আজ রবিবার (১৩ আগস্ট) সকাল ৯টা থেকে সিলেটজুড়ে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের স্ব স্ব উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।

সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

এর আগে বৃহস্পতিবার (১০ আগস্ট) সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রোগ প্রতিরোধ সমন্বয় কমিটির সভায় এ নির্দেশনা প্রদান করা হয়।

জানা যায়, বর্তমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় করণীয় নির্ধারণ করতে জেলা পর্যায়ে ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ সমন্বয় কমিটির সভা গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। সভায় জেলার সকল উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে সরকারি নির্দেশিকা মোতাবেক ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী- আজ রবিবার সকাল থেকে সিলেট সিটি কর্পোরেশন, সিলেট জেলার সকল উপজেলা, পৌরসভা এবং ইউনিয়নে একযোগে সকল দপ্তর, শিক্ষা-প্রতিষ্ঠান, এনজিও, ব্যাংক-বীমা, শপিং মল ও বাসাবাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করতে হবে।

এছাড়া আগামী ১ মাস মসজিদে যোহর ও এশার আযানের আগে এবং জুমআর নামাজের খুৎবায় ডেঙ্গু প্রতিরোধ সংক্রান্ত সতর্কবার্তা প্রচারের নির্দেশনা প্রদান করা হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain