শিরোনাম :

জাতীয় শোক দিবসে সন্ধানী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ইউনিট’র বিভিন্ন কর্মসূচী পালন

রিপোর্টার নামঃ
  • শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৫৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সন্ধানী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ইউনিট এর পক্ষ থেকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচি এবং ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়, সিলেটে একটি চিত্রাঙ্কন এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
১৫ই আগস্ট প্রথম প্রহরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে সন্ধানী সিওমেক ইউনিটের কার্যক্রম শুরু হয়।
এরপর সন্ধানী সিওমেক ইউনিটের পক্ষ থেকে যুব রেড ক্রিসেন্টর সহযোগিতায় সিলেট এমসি কলেজ এবং গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সহযোগিতায় গোয়াইনঘাট উপজেলা পরিষদে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়। এছাড়া সিলেটের আখালিয়া নয়াবাজারে মাদরাসাতুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসায় পালিত হয় ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচি।
তাছাড়া সিলেটের ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়, যেখানে ৬ষ্ঠ-১০ম শ্রেণির অনেক দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা পড়াশোনা করে আসছে, যারা দিনের বেলা সিলেটের বিভিন্ন স্থানে সারাদিন কায়িক পরিশ্রমের কাজ করে। মাঝে ২ ঘন্টার বিরতি নিয়ে সন্ধ্যাবেলা বিদ্যালয়ে আসে একং ক্লাস শেষে বাড়ি ফেরে। তারা নিজেদের পরিবারের আর্থিক সহায়তা করার পাশাপাশি পড়াশোনাও নিয়মিত চালিয়ে যাচ্ছে।
তাদের মধ্যে কেউ হতে চায় বিসিএস ক্যাডার, কেউবা হতে চায় ইঞ্জিনিয়ার। সকলে পড়াশোনা করে ভবিষ্যতে অনেক দূর এগিয়ে যাবার স্বপ্ন দেখে। এসকল সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য এবং তাদের শিক্ষা ও পড়াশোনায় উৎসাহ প্রদান ও তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার লক্ষে, সন্ধানী সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ইউনিট ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ওদের মাঝে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে।
উক্ত কর্মসূচিতে ৬ষ্ঠ-৭ম শ্রেণি একটি গ্রুপ এবং ৮ম -১০ম শ্রেণি আরেকটি গ্রুপে বিভক্ত করে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন বিদ্যালয়ের সন্মানিত শিক্ষকমণ্ডলী ও সন্ধানী সিওমেক ইউনিটের সন্মানিত উপদেষ্টাবৃন্দ।
প্রতিযোগিতার পর ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাত্রদের মাঝে আকর্ষনীয় পুরষ্কার ও নানা ধরনের শিক্ষামূলক উপকরণ স্কুলব্যাগ, বই, জ্যামিতি বক্স, রং পেন্সিল, পেন্সিল বক্স, ডায়েরি, খাতা, কলম, পেন্সিল, রাবার ইত্যাদি উপহার প্রদান করা হয়।
এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকলকে খাতা ও কলম উপহার প্রদান করা হয়। সন্ধানীর উক্ত কর্মসূচিগুলোতে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক সন্ধানী সিওমেক ইউনিটের সন্মানিত উপদেষ্টা ডা. এস এম হাবিবউল্লাহ সেলিম স্যার, উপদেষ্টা  ডা.আফরিন জাহান আইয়ুব, ডা. সানিয়া ইসলাম,  ডা. কাউছার আলী, মরিয়ম বেগম।
এছাড়া সন্ধানী সিওমেক ইউনিটের সহ সভাপতি লিয়াকত হোসেন রাকিব, সাধারণ সম্পাদক মো. জাকারিয়া হোসেন, সহ সাধারণ সম্পাদক মাসুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মো. মারুফ হাছান সহ অন্যান্য সন্ধানীয়ানরা উপস্থিত ছিলেন।
আর্ত মানবতার সেবায়, এবং দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষার প্রসার বাড়াতে এভাবেই সবসময় এগিয়ে চলুক সন্ধানী সিওমেক ইউনিট। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain