শিরোনাম :

ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের জাতীয় শোক দিবসের আলোচনা সভা

রিপোর্টার নামঃ
  • শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৬৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে বঙ্গবন্ধু এগিয়ে নিতে যেভাবে কাজ করছিলেন তা অনেকের সহ্য হয়নি। বঙ্গবন্ধু নিজে জানতেন তাকে হত্যা করা হতে পারে তবুও তিনি দমে যাননি। কারণ, তিনি বিশ্বাস করেননি এ দেশের মানুষ তাকে হত্যা করবে। বঙ্গবন্ধু সাংবাদিকদের সাথে সুসম্পর্ক বজায় রাখতেন। তিনিই সাংবাদিকদের জন্য ওয়েজবোর্ড গঠনের ব্যবস্থা করেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুরের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাংবাদিকদের সাথে সুসম্পর্ক রাখেন। তিনি সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ বাঙালি জাতি কখনও শোধ করতে পারবে না। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে একটাই উদ্দেশ্য ছিল এদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানো। বঙ্গবন্ধুকে হত্যা নয় এটি রাষ্ট্র, সংবিধানকে হত্যা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অব্যাহত থাকলে দেশ ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে।

তিনি জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ২দিনের কর্মসূচির অংশ হিসেবে সমাপনী দিন শনিবার (১৯ আগস্ট) জিন্দাবাজারস্থ কবি নজরুল একাডেমী হল রুমে বিকাল ৪টা আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শাহ মোশাহিদ আলী, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সাধারণ সম্পাদক গোলজার আহমদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা ও সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এম এ হান্নান। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন এসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক শাহীন আহমদ ও ১৫ আগস্টে শহীদ হওয়া বঙ্গবন্ধুসহ সকল শহীদ প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সাবেক সভাপতি মামুন হাসান, সাবেক সিনিয়র সহ-সভাপতি দুলাল হোসেন, সাবেক সহ-সভাপতি নাজমুল কবির পাভেল, ইকবাল মুন্সি, কার্যনির্বাহি কমিটির সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য, নির্বাহী সদস্য এটিম তুরাব, আনোয়ার হোসেন, সদস্য আজমল আলী, আব্দুল খালিক, ফটো সাংবাদিক আশরাফ উল্লাহ ইমন প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain