শিরোনাম :

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সরকার বদ্ধপরিকর: মিলাদ গাজী

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ৫৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী) বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের অস্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ও অপশক্তি দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিকল্প নেই। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনার সরকার বদ্ধ পরিকর। বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে আরও দৃঢ় করতে সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।

গত (৩০ আগষ্ট) দুপুরে হবিগঞ্জের বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের চকহায়দর গ্রামে শ্রী কানাইলাল জিউর আখড়ায় ঝুলনযাত্রা উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শুধু মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও উন্নয়ন-অগ্রগতিরই প্রতীক নন, একইসঙ্গে তিনি অসাম্প্রদায়িক চেতনারও মূর্ত প্রতীক। পাকিস্তানের সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে অসাম্প্রদায়িক বাংলাদেশ রাষ্ট্র রচিত হয়েছে। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর রাষ্ট্রকে সাম্প্রদায়িক করার অপচেষ্টা করা হয়। ১৯৯৬ সালে বঙ্গবন্ধুকন্যা দেশ পরিচালনার দায়িত্বে এসে আবার সেই অসাম্প্রদায়িক চেতনাকে ফিরিয়ে এনেছেন।

প্রতিটি ধর্মের উৎসব আজ দেশে সবার উৎসবে পরিণত হয়েছে উল্লেখ করে গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি বলেন, ঈদ, দুর্গাপূজা, বুদ্ধ পূর্ণিমা, বড়দিন, প্রবারণা পূর্ণিমাসহ ধর্মীয় উৎসবগুলো এদেশে সর্বজনীন আনন্দের। যে সাম্প্রদায়িক অপশক্তি এই সম্প্রীতি বিনষ্ট করতে মাঝেমধ্যে মাথাচাড়া দিয়ে উঠতে চায়, তাদের দমনে শেখ হাসিনার বিকল্প নেই।

শ্রী শ্রী কানাইলাল জিউর আখড়ার অধ্যক্ষ শ্রী শ্রীমৎ অনন্ত দাস মোহান্ত এর সভাপতিত্বে পংকজ কান্তি গোপ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া শারমিন ফাতেমা, বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রুহুল আমিন, বাহুবল থানা অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান,বাহুবল উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: আব্দুল হাই, পুটিজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মুদ্দত আলী, স্নানঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: তোফাজ্জল হক রাহীন, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সাবেক পরিচালক, ডা. হরিপদ রায়, স্নানঘাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফেরদৌস আলম, এডভোকেট প্রমথ সরকার, ধর্মীয় আলোচক করুনা রঞ্জন পাল, স্নানঘাট ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সবিনয় দাশ, জয়ন্ত দাশ, হিমাদ্রি দাশ সহ প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain