শিরোনাম :
কামালবাজার ইউনিয়ন ৯নং ওয়ার্ড বিএনপির কর্মীসভা সিলেট সীমান্তে ফের কোটি টাকার চোরাই পণ্য-পশু জব্দ সিলেট ডলিয়া গ্রামে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতার অভিযোগ-সংবাদ সম্মেলন সিলেটে ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষন পরিদর্শনে উপ-মহাপরিচালক শহীদ তুরাবের হত্যাকারী সাবেক ওসি মঈনসহ সকলকে অবিলম্বে গ্রেফতার করুন কাল স্মারকলিপি প্রদান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা ডেঙ্গুর সংক্রমণ হচ্ছে, এটাই আমাদের চিন্তার বিষয় : উপদেষ্টা নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস ছাত্রদল নেতা শাকিলের মায়ের ইন্তেকাল, মদন মোহন কলেজ ছাত্রদলের শোক সিলেটে ট্রাফিক পুলিশের অভিযান-আইনানুগ ব্যবস্থা গ্রহণ

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সামাজিক বিজ্ঞান অনুষদ ও সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. আ.ক.ম মাহবুবুজ্জামান বলেছেন, একটি দেশ ও একটি জাতির অগ্রগতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা। একজন মানুষকে প্রকৃত মানবিক ও সামাজিক গুণাবলী সম্পন্ন ব্যাক্তি হতে শিক্ষার কোনো বিকল্প নেই। প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে মানুষের মন-মানসিকতার উৎকর্ষ সাধন সম্ভব হয়।
তিনি শিক্ষার্থীদের সকল ঝুঁকির মধ্যেও নিজেকে গড়তে, নিজেকে উজ্জীবিত করতে এবং পৃথিবী বদলে দেয়ার স্বপ্ন দেখার আহবান জানান।
তিনি মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১১টায় শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের হলরুমে আয়োজিত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির বালক শাখার ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গোলাম রব্বানী এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মুহাম্মদ মুহিব আলী এবং প্রভাষক মুহিবুর রহমান শামীম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির আহমদ খান, আমিন জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জসীম উদ্দিন। উদ্বোধনী বক্তব্য রাখেন কলেজ ইনচার্জ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক রফিকুল ইসলাম।
অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য রাখেন নবীন বরণ বাস্তবায়ন কমিটির আহবায়ক ও রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক মোস্তফা কামাল খান। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণির ছাত্র আলবাব হোসেন। হামদ পরিবেশন করেন শাহরিয়ার হোসেন রাজি।
অনুষ্ঠানে নবাগতদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাহিমুল হক রাহি, দ্বাদশ শ্রেণির পক্ষ থেকে বক্তব্য রাখেন ইমানুল হক, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রেজাউল হক আশরাফ। জাতীয় সংগীত পরিবেশন করেন আব্দুল্লাহ মুহাম্মদ মাহদি, নাহিদ হাসান, সোহনুর রহমান, শাহিনুর রহমান, রাকিবুল হাসান মাসুদ। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
অন্যদিকে শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গোলাম রব্বানী সভাপতিত্বে বালিকা শাখার ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধন ঘোষনা করেন বালিকা বিভাগের কলেজ ইনচার্জ জীববিজ্ঞান বিভাগের প্রভাষক মোর্শেদা আকতার।
ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক নাসিমা আকতার ও বাংলা বিভাগের প্রভাষক মাসুমা আখতার এর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট ইউমেন্স মেডিকেল কলেজের বায়োকেমিস্ট বিভাগের সহযোগী অধ্যাপক তাহারাত ফাতেমা চৌধুরী। এসময় তিনি ছাত্রীদের নামাজ, পিতা-মাতার গুরুত্ব এবং সর্বোপরি শিক্ষকদের গুরুত্ব নিয়ে আলোকপাত করেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ সেকশনের সিনিয়র শিক্ষিকা ইয়াসমিন আরা, পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক ও মাধ্যমিক শাখার ইনচার্জ জাকিয়া নূরী চৌধুরী, প্রাথমিক বাংলা শাখার কো-অর্ডিনেটর জাহানার আকতার।
অনুষ্ঠান শেষে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা নামাজ সচেতনতামূলক একটি নাটিকা উপস্থাপন করেন। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain