শিরোনাম :
সিলেটে জব্দ অর্ধ কোটি টাকার ভারতীয় চিনি ও মহিষ এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন

বিডিইআরএম’র উদ্যোগে বিশ্ব মানবিক মর্যাদা দিবস উপলক্ষে মানববন্ধন

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ৫৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট জেলা শাখা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের উদ্যোগে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিশ্ব মানবিক মর্যাদা দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে নগরীর কোর্ট পয়েন্টে কেন্দ্রীয় কমিটির অংশ হিসেবে সকাল সাড়ে ১০টায় স্বপন কুমার ঋষি দাসের সভাপতিত্বে ও সহ-সভাপতি মতিলাল বালমিকীর পরিচালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিংকু বিশ^াস, সদস্য শছিন্দ্র ঋষি, শ্যামল দাস, কুমদেনী ঋষি, নানকা রবি দাস, কনক রানী পাল, অনন্ত কুমার ঋষি।
মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে দলিত জনগোষ্ঠীর সংখ্যানুপাতে প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। জাত-পাত ও পেশাভিক্তিক বৈষম্য প্রতিরোধে জাতীয় সংসদে উপস্তাপিত বৈষম্য বিল-২০২২ অবিলম্বে পাশ করতে হবে। জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠীর জন্য সুনির্দিষ্টভাবে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বরাদ্দ বাড়াতে হবে। সকল মহানগরী ও পৌরসভায় দলিত জনগোষ্ঠীর জন্য আবাসনের ব্যবস্থা করতে হবে এবং খাসজমি বরাদ্দের মাধ্যমে গ্রামীণ দলিতদের ভূমির অধিকার নিশ্চিত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও সিলেটের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের নিকট জোরদাবী জানান।
এসময় উপস্থিত ছিলেন, নিয়রচান ঋষি, রবিন্দ্র ঋষি, উৎম ঋষি, বিজয় ঋষি, কান্তা রবি দাস, অমৃত লাল ঋষি, শেপালী ঋষি, সৌমিত্রা রানী ঋষি, গোলাপী ঋষি, পপি ঋষি, শিবু ঋষি, লিপি রানী দেব, জগদীশ চন্দ্র পাল, রাখালী দে, সাধনা রানী পাল, দেবেশ ঋষি প্রমুখ। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain