শিরোনাম :
এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ

মুক্তিযুদ্ধের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারে বইপড়ুয়ারা’‘

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৪৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেটে ‘জেলা পরিষদ, সিলেট- ইনোভেটর’ বইপড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দিকী, এনডিসি, বলেছেন মুক্তিযুদ্ধের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারে বইপড়ুয়ারা। তিনি শিক্ষার্থীদের, পাঠাভ্যাস বৃদ্ধির আহবান জানিয়ে বলেন, আগামীর বাংলাদেশকে নির্মাণ করতে হবে সৃজনশীলতা এবং মননশীলতা দিয়ে। সেক্ষেত্রে, পড়ুয়াদেরই পালন করতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা।

বস্তুনিষ্ঠ ইতিহাস চর্চায় তারুণ্যকে এগিয়ে আসার আহবান জানিয়ে বিভাগীয় কমিশনার আরও বলেন, বাংলাদেশকে সত্যিকার অর্থে ‘বিশ্বের বিস্ময়’ এ পরিণত করার জন্য বই নির্ভর সমাজের বিকল্প নেই। তিনি বলেন, বই আমাদের জাগিয়ে রাখে,বইয়ের ক্ষমতা কখনো হারায় না। ‘উন্নত বাংলাদেশ’ এর স্বপ্নকে সার্থক করে তুলতে যে প্রজ্ঞাদীপ্ত প্রজন্মের প্রয়োজন বইপড়া উৎসব সেই প্রজন্মকে নির্মাণ করছে। আমাদের সবাইকে সেই নির্মাণযজ্ঞে এগিয়ে আসতে হবে।

৯ ডিসেম্বর শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে উদ্বোধন হয় এ উৎসবের। জেলা পরিষদ, সিলেটের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ, সিলেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, বীরমুক্তিযোদ্ধা রূমা চক্রবর্তী এবং ইনোভেটরের প্রতিষ্ঠাতা ও মুখ্য সঞ্চালক রেজওয়ান আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ইনোভেটরের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব।

গীতবিতান বাংলাদেশ’র পরিচালক ও বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরীর পরিচালনায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় উৎসবের আনুষ্ঠানিকতা। তার আগে ইনোভেটরের প্রধান সমন্বয়ক প্রভাষক সুমন রায়, সমন্বয়ক আশরাফুল ইসলাম অনি, সুমিতা দাস এবং নিহাম মতিনের তত্বাবধানে নিবন্ধনকৃত শিক্ষার্থীরা রিপোর্টিং সম্পন্ন করে। পুরো অনুষ্ঠান উপস্থাপনা করেন ইনোভেটর সদস্য ঈশিতা ঘোষ চৌধুরী এবং নাফিসা কাওলিন সিগমা। আলোচনা অনুষ্ঠানের পর শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন অতিথিরা।

এ বছর মোট ৮ শ ৪ জন শিক্ষার্থী এ বইপড়া উৎসবে অংশ নিয়েছে। এর মধ্যে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর ৪৫০ জন শিক্ষার্থী পেয়েছে শওকত ওসমানের উপন্যাস ‘মুজিবনগরের সাবু’ এবং দশম থেকে দ্বাদশ শ্রেনীর ৩৫৪ জন শিক্ষার্থী পেয়েছে শাহরিয়ার কবিরের উপন্যাস ‘পুবের সূর্য’।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain