শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

উপাচার্য পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন শুরু

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ১৬৫ বার পড়া হয়েছে

শাবিপ্রবি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার প্রতিবাদে চলমান আন্দোলনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে এবার আমরণ অনশন শুরু করেছেন শিক্ষার্থীরা।

বুধবার(১৯জানুয়ারি) বিকাল তিনটার শাবিপ্রবির ভিসির বাসভবনের সামনে শিক্ষার্থীরা পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী ব্যানার নিয়ে আমরণ অনশন শুরু করেন।

টানা ৭ম দিনের মতো শাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চলমান রয়েছে। সাষ্টিয়ান সাষ্টিয়ান এক হও এক হও শ্লোগানে দুপুরের পর থেকে মুখরিত হয়ে রয়েছে ভিসি বাসভবনের মুল ফটকটি। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন তারা।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থী হাবিবা বলেন, ভিসি পদত্যাগ না করলে আমরাও আমাদের অবস্থান ছাড়বো না।

আরেক শিক্ষার্থী আবদুল্লা জানান,এই ক্যাম্পাসের কার্যক্রম স্বাভাবিক হবে তখনই যখন ভিসি পদত্যাগ করে এই ক্যাম্পাস ছেড়ে চলে যাবে। যে ভিসি আমাদের উপর গুলি চালানোর নির্দেশ দেয় সে আমাদের দায়িত্বে থাকা আমাদের জন্য কলঙ্কজনক।

এরআগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত সোয়া ১০টায় সাংবাদিকদের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা বুধবার ১২টার মধ্যে ভিসি পদত্যাগের দাবি জানিয়ে সময় বেধে দিয়েছিলেন। তাদের বেধে দেওয়া সময় অতিক্রম করায় এবার আমরণ অনশন শুরু করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শাবিতে দায়িত্বহীন প্রভোস্ট কমিটিকে পদত্যাগ করতে হবে, হলের যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল করতে হবে এবং সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে ও অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দিতে হবে- এই তিন দাবিতে আন্দোলন শুরু করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। কিন্তু রোববার ভিসিকে অবরুদ্ধ করা হয়। পরে পুলিশের সহায়তায় তিনি মুক্তি পান।

এ ঘটনায় আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ, গুলি, টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এখন শিক্ষার্থীদের একমাত্র দাবি উপাচার্যের পদত্যাগ।

এই দাবিতে সোমবার থেকে তারা আন্দোলন করছেন। তালা ঝুলিয়েছেন ভিসির কার্যালয় এবং প্রশাসন ভবনে। এরপর বিকেলের দিকে আন্দোলনকারীরা ভিসি ফরিদ উদ্দিন আহমদের বাসভবনও ঘেরাও করেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain