শিরোনাম :
সিলেট কারাগার থেকে ওসমানী মেডিক্যালে সাবেক মন্ত্রী মান্নান নিসচা সিলেট মহানগরের জনসচেতনতামূলক লিফলেট বিতরণ চট্টগ্রামের মিরসরাইয়ে সামাজিক সংগঠন সেতু’র উদ্যোগে বিনামূল্যে রক্তেরগ্রুপ নির্ণয় কার্যক্রম সিলেট জেলা যুবদলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের মিছিল সমাবেশ সিলেট-সুনামগঞ্জ সড়কে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত দূর্গাপূজা উপলক্ষে ‘আমরা বিএনপি পরিবার’র বস্ত্র উপহার ৩০ নং ওয়ার্ড বিএনপির কর্মী সভায় মিফতাহ সিদ্দিকী গোয়াইনঘাটে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা তৎপর আইনশৃঙ্খলা বাহিনী দূর্গাপুজা উপলক্ষে নগরীর ৯নং ওয়ার্ড বিএনপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

আশ্বাসে ঢাকা-সিলেট মহাসড়ক ছাড়ল চা শ্রমিকরা

রিপোর্টার নামঃ
  • রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১৪০ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ১২০টাকা থেকে দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবিতে এবার হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন চা শ্রমিকরা।

রোববার (২১ আগস্ট) সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মাধবপুর ও চুনারুঘাট উপজেলার সুরমা, তেলিয়াপাড়া, নয়াপাড়া, জগদীশপুর, বৈকুন্ঠপুর, চন্ডিছড়া, চানপুর, চাকলা পুঞ্জ, সাতছড়ী সহ মোট ৩৬ টি চা বাগানের শ্রমিকরা মাধবপুর উপজেলার মুক্তিযুদ্ধ চত্বরে মহাসড়ক অবরোধ করেন।

এ সময় মহাসড়কে হাজার হাজার শ্রমিক অবস্থান নিয়ে তাদের দাবীর পক্ষে শ্লোগান দিতে থাকে। যার ফলে মহাসড়কের তিন পাশে শত শত যানবাহন আটকা পরে। সৃষ্টি হয় প্রায় দশ কিলোমিটার দীর্ঘ তীব্র যানজটের।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মইনুল ইসলাম মঈন, মাধবপুর থানার ওসি মো: আব্দুর রাজ্জাক, মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি আতিকুর রহমান আতিক সহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু সাধারণ শ্রমিকরা মহাসড়ক অবরোধ প্রত্যাহারে রাজি হননি।

অবশেষে বিকেল ৩ টায় হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের আশ্বাস পেয়ে দুই দিনের আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেয় চা শ্রমিকরা। মাধবপুর ও চুনারুঘাট উপজেলার ২৩ টি চা বাগান নিয়ে গঠিত লস্করপুর ভ্যালি’র সভাপতি রবীন্দ্র গৌড় জানান, আমরা গত বুধবার ঢাকায় শ্রম মন্ত্রণালয়ে মালিকপক্ষ ও সরকারপক্ষের সাথে তৃপক্ষীয় বৈঠক করি। সেখানে আমাদের দাবি মানা হয়নি।

পরবর্তীতে গতকাল শনিবার শ্রীমঙ্গলে আমাদের শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সেক্রেটারি নৃপেন পালকে চাপ দিয়ে মজুরি ১৪৫ টাকা করার এগ্রিমেন্টে সই করানোর চেষ্টা করা হয়। চা শ্রমিকরা চায় তিনশো টাকা মজুরি, তারা ১ শ ৪৫ টাকা মজুরি প্রত্যাখ্যান করে আজ মহাসড়ক অবরোধ করছে। সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসক মহোদয় আমাদের দাবি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেয়ার আশ্বাস দেওয়ায় আমরা দুই দিনের আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছি।

আগামী ২৩শে আগস্টের মধ্যে আমাদের দাবি না মানলে ২৪শে আগস্ট থেকে দাবি আদায়ের আগ পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে। দাবি আদায় নাহলে রাজপথ ছাড়বো না।

উল্লেখ্য মজুরি ৩০০ টাকা করার দাবিতে আজ একাদশ দিনের মতো পূর্ণ দিবস কর্মবিরতি করে আন্দোলন অব্যাহত রেখেছে চা শ্রমিকরা

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain