শিরোনাম :
সিলেট জেলা যুবদলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের মিছিল সমাবেশ সিলেট-সুনামগঞ্জ সড়কে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত দূর্গাপূজা উপলক্ষে ‘আমরা বিএনপি পরিবার’র বস্ত্র উপহার ৩০ নং ওয়ার্ড বিএনপির কর্মী সভায় মিফতাহ সিদ্দিকী গোয়াইনঘাটে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা তৎপর আইনশৃঙ্খলা বাহিনী দূর্গাপুজা উপলক্ষে নগরীর ৯নং ওয়ার্ড বিএনপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক

কোম্পানীগঞ্জে কলেজের প্রভাষক লাঞ্চিত: শাবিতে প্রতিবাদ

রিপোর্টার নামঃ
  • সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ৮৫ বার পড়া হয়েছে

শাবি প্রতিনিধি ::: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার এম. সাইফুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ দ্বারা এক প্রভাষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় প্রতিবাদ হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

 

আজ সোমবার (২৯ আগষ্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে সমাজকর্ম বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে তারা ওই অধ্যক্ষের আচরণের নিন্দা এবং অপসারণের দাবি জানান।

 

শাবির মানববন্ধনকারীদের ভাষ্য, গত ২৪ আগস্ট কোম্পানিগঞ্জ এম সাইফুর রহমান ডিগ্রি কলেজে শিক্ষকদের মিটিংএ কলেজের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা চলাকালে অধ্যক্ষ নজরুল ইসলাম ওই কলেজের প্রভাষক ও শাবির সমাজকর্ম বিভাগের সাবেক ছাত্র ইকবাল হোসেনকে শারিরীকভাবে লাঞ্চিত ও হেনস্তা করেন।

 

পরের দিন ওই অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি ও প্রভাষককে লাঞ্চিত করার অভিযোগ এনে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন করেন। শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণের দাবিতে ক্লাস বর্জন করেন এবং এ দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তার কাছে স্মারকলিপিও দিয়েছেন।

 

অধ্যক্ষের এমন আচরণের নিন্দা ও অপসারণের দাবি জানানো হয় শাবির ওই মানববন্ধনে। একই সাথে প্রভাষক ইকবাল হোসেন যাতে আইনি লড়াইয়ে সুষ্ঠু বিচার পায় সেই দাবিও জানানো হয়।

 

মানববন্ধনে সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ইসমাইল হোসেন বলেন, ‘একজন অধ্যক্ষ কখনোই একজন শিক্ষককে শারীরিক কিংবা মানসিকভাবে লাঞ্ছিত করতে পারেন না। আমরা দেখেছি যে, কলেজের সকল শিক্ষক শিক্ষার্থী ইকবালের পক্ষে ছিলেন। আর এটাই প্রমাণ করে যে ইকবাল হেনস্তার শিকার হয়েছেন। কলেজের অধ্যক্ষ অনৈতিক ও নিগ্রিত কাজ করেছেন। এ ব্যাপারে অধ্যক্ষকে আইনের আওতায় নিয়ে এসে সুষ্ঠু বিচারের জানাই।’

 

সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. মোহাম্মদ আলী ওক্কাস বলেন, এ ঘটনার পর থেকে কলেজের ছাত্ররা ক্লাস পরীক্ষা বর্জন করছে। এর সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত ছাত্ররা ক্লাসে ফিরবে না। কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থী এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। আর এ থেকেই বুঝা যায় কলেজের শিক্ষক ইকবাল হোসেন হেনস্তার শিকার হয়েছেন।

 

এ ঘটনায় যারা জড়িত রয়েছেন তাদের সকলকে আইনেন আওতায় নিয়ে এসে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

 

মানববন্ধনে সমাজকর্ম বিভাগের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain