শিরোনাম :
শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সদস্য শিক্ষা শিবিরে এডভোকেট জুবায়ের সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে প্রাণ গেল পুলিশের বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ গঠন শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা

সিলেটে বিশ্ব এইডস দিবসে সিভিল সার্জন কার্যালয়ের র‌্যালি

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৯৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ‘অসমতা দূর করি, এইডস মুক্ত বিশ্ব গড়ি’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে সিলেটে পালিত হয়েছে বিশ্ব এইডস দিবস। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সাড়ে ১১টার দিকে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়।
এ দিবস উপলক্ষে সিলেট সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষি শেষে সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিলেট সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার সভাপতিত্বে ও ডা. স্বপ্নিল সৌরভ রায়ের পরিচালনায় প্রধান অতিথি বক্তব্যে সিলেটের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, এইচআইভি এবং এইডস-এর ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন করার ব্যবস্থাগ্রহণ করতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে চলার মাধ্যমেই এইডস এর মত মারাত্মক রোগ থেকে আমরা নিজেদেরকে মুক্ত রাখতে পারি। তিনি আরো বলেন, একটি সুন্দর ও সমৃদ্ধশালী রাষ্ট্রগঠনে রোগমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে। এসময় তিনি এইডস রোগের ক্ষেত্রে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং রক্তদান কার্যক্রমে এইডস পরীক্ষা নিশ্চিত করার আহবান জানান।
স্বাগত বক্তব্য সিলেট ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত। এইডস বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল, সিলেট কনসালটেন্ট মেডিসিন ডা. বিনায়ক ভট্টাচার্য, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নুরে আলম শামীম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় টিবি কনসালটেন্ট ডা. শাহীদ আনোয়ার রুমি, সিভিল সার্জন কার্যালয় এর সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুজন বনিক, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আহমদ শাহরিয়ার, মেডিকেল অফিসার(ডিএরএস) ডা. মাঈমুন নাহার নাসরিন, অন্যান্য কর্মকর্তা কর্মাচারি বৃন্দ সহ অন্যান্য এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain