শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ১৬৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। ঈদুল আজহার ছুটির পর অফিস-আদালত খুলে যাওয়ায় রাজধানীতে প্রাণ ফিরতে শুরু করেছে। পরিবার নিয়ে গ্রামে ঈদ কাটিয়ে হাসিমুখে মানুষ কর্মস্থলে ফিরছেন। ফাঁকা ঢাকা ফের সরগরম হতে শুরু করেছে।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে রাজধানীর সায়েদাবাদ ও গুলিস্তান এলাকা ঘুরে দেখা যায়, বিভিন্ন অঞ্চল থেকে মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছে। প্রতি ২০-২৫ মিনিট পরপর অন্তত একটি করে আন্তঃজেলা বাস আসছে। কিন্তু সড়কে তেমন কোনো যানজট নেই। অনেকটা ফাঁকা রাজধানী ঢাকা।

 

ফেনী থেকে সায়েদাবাদে এসেছেন মামুন। তিনি বলেন, ঈদে ছুটিতে বাড়ি গিয়েছিলাম। ছুটি শেষে জীবিকার তাগিদে আবার ফিরে আসলাম।

মুন্সিগঞ্জ থেকে আসা শাওন নামে এক ব্যবসায়ীর সঙ্গে কথা হয় গুলিস্তানে। তিনি বলেন, পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে তিন দিন আগে গ্রামে গিয়েছিলাম। দোকান বন্ধ, বেচা-কেনাও বন্ধ। এজন্য আমি চলে এসেছি। আজ আমি একাই আসলাম। পরিবারের সদস্যরা পরে আসবে।

কল্যাণপুর, টেকনিক্যাল, গাবতলীর বাস কাউন্টারের দেওয়া তথ্য মতে, সোমবার বিকেল থেকে সন্ধ্যার দিকে তাদের বেশ কয়েকটি বাস যাত্রীসহ ঢাকায় এসেছে। জেলা থেকে যে বাসগুলো রাতে ছেড়ে এসেছে সেগুলোতেই বেশি ছাত্রী ঢাকায় প্রবেশ করেছে। কারণ অনেকের অফিস মঙ্গলবার খুলছে, এসব যাত্রীরা যত দ্রুত সম্ভব তাদের কর্মক্ষেত্রে যোগ দেন।

 

রাজধানীর কল্যাণপুরে দেশ ট্রাভেলসের কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত আব্দুল্লাহ আল মামুন বলেন, এবার ঈদের ছুটি কম থাকায় অনেকে সোমবারই ঢাকায় ফিরছেন। বিভিন্ন জেলা থেকে সন্ধ্যার পর বা রাত থেকে যেসব বাস ছেড়ে এসেছে সেসব বাসে পর্যাপ্ত যাত্রী ছিলো। রাতে রওনা হয়ে ভোরের দিকে ঢাকায় ফেরার যাত্রী বেশি।

চাঁদপুর থেকে লঞ্চে করে ঢাকায় ফেরা মহসিন, ফারুক বেপারী, খলিল পাটোয়ারী জানান, মঙ্গলবার সকালেই তাদের অফিস ধরতে হবে। তাই ভিড় এড়াতে আগের দিনই ঢাকায় চলে এসেছেন।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জিল্লুর রহমান জানান, পরিবার রেখে এসেছেন বরিশালে। তিনি ফিরেছেন কাজের তাগিদে। ঢাকায় ফেরার ভিড় কমলে স্ত্রী-সন্তানদের নিয়ে আসবেন।

 

তিনি বলেন, বেসরকারি চাকরি করি, ছুটি এমনিতেই কম। আর এবার ঈদের ছুটি পেয়েছি মাত্র ৩ দিন। মঙ্গলবার থেকে অফিস শুরু। তাই বাধ্য হয়ে ঈদের পরের দিনই ঢাকায় ফিরতে হলো।

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনিবার, রবিবার ও সোমবার) ছিল সরকারি সাধারণ ছুটি । ঈদের ছুটির আগের দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। এর আগে গত বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain