যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় ৮ জনের মৃত্যু

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ২১৯ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে ভারি বৃষ্টিতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। অঙ্গরাজ্যের পূর্বাঞ্চলে শত শত বাড়ি বন্যায় তলিয়ে গিয়েছে। এতে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে।পানিবন্দি হয়ে পড়েন বাসিন্দারা। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে ২১ হাজারের বেশি বাসিন্দা।

গতকাল বৃহস্পতিবার অন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে বিষয়টি জানা যায়।

এক ভুক্তভোগী বলেন, ‘প্রাণ বাঁচাতে আমি এখানে সাঁতার কেটে এসেছি। অনেক ঠান্ডা ছিল। আমি অনেক ভয় পেয়েছি।’

বন্যা মোকাবিলায় কাজ শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার নৌকা ও হেলিকপ্টারের সাহায্যে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়। এরই মধ্যে বেশ কয়েকজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। পানি বাড়তে থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় গভর্নর। পরিস্থিতি মোকাবিলায় ছয়টি কাউন্টিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

কেন্টাকি, দক্ষিণ ওহাইও, পশ্চিম ভার্জিনিয়া এবং দক্ষিণ-পশ্চিম ভার্জিনিয়া জুড়ে প্রায় ৪০ লাখ মানুষ বন্যা সতর্কতার অধীনে রয়েছেন।

গভর্নর বলেন, বন্যায় কারণে আমাদের এখানে অনেক অঞ্চল বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। মারাও গেছেন অনেকে। ভয়াবহ এ বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে কয়েক বছর সময় লেগে যাবে।

এদিকে টানা বৃষ্টিতে আবারও ভয়াবহ বন্যার কবলে পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশ। এ নিয়ে চলতি বছরে টানা তৃতীয়বারের মতো বন্যার মুখোমুখি প্রদেশটি। গত কয়েকদিনের ভারি বৃষ্টিতে দেখা দিয়েছে খাবারের তীব্র সংকট। ভয়াবহ এ পরিস্থিতিতে সরকারের কাছ থেকে কোনো ধরনের সহযোগিতা না পাওয়ার অভিযোগ বাসিন্দাদের।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain