শিরোনাম :
সিলেট কারাগার থেকে ওসমানী মেডিক্যালে সাবেক মন্ত্রী মান্নান নিসচা সিলেট মহানগরের জনসচেতনতামূলক লিফলেট বিতরণ চট্টগ্রামের মিরসরাইয়ে সামাজিক সংগঠন সেতু’র উদ্যোগে বিনামূল্যে রক্তেরগ্রুপ নির্ণয় কার্যক্রম সিলেট জেলা যুবদলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের মিছিল সমাবেশ সিলেট-সুনামগঞ্জ সড়কে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত দূর্গাপূজা উপলক্ষে ‘আমরা বিএনপি পরিবার’র বস্ত্র উপহার ৩০ নং ওয়ার্ড বিএনপির কর্মী সভায় মিফতাহ সিদ্দিকী গোয়াইনঘাটে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা তৎপর আইনশৃঙ্খলা বাহিনী দূর্গাপুজা উপলক্ষে নগরীর ৯নং ওয়ার্ড বিএনপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

সিলেটে প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার ত্রাণ বিতরণ

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ১২৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উদ্যোগে গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন, প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেট, বাংলাদেশ ইকুয়্যালিটি সোসাইটি, ডিজএ্যাবলড কমিউনিটি এডভান্সমেন্ট ফাউন্ডেশন, সিলেট বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয় ও সমাজ ভিত্তিক প্রতিবন্ধী শিশু সুরক্ষা সংস্থার যৌথ সহযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন এলাকায় বন্যার্ত প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।
গত ০১ আগস্ট সোমবার বিকেলে নগরীর দাড়িয়াপাড়াস্থ রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ।
বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বদিউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ)’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল আলম রফিক, মুক্তিযোদ্ধা পাঠাগার সিলেটের সভাপতি প্রবাসী নুরুল ইসলাম, জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদ, বিশিষ্ট অভিনেত্রী রওশন আরা মনি রুনা।
জিডিএফ’র ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকোয়ালিটি সোসাইটি সিলেটের নির্বাহী পরিচালক রোকসানা বেগম, প্রতিবন্ধী নাগরিক পরিষদের সিনিয়র সহ সভাপতি সৈয়দ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মাসুম আহমদ চৌধুরী, সমাজ ভিত্তিক প্রতিবন্ধী শিশু সুরক্ষা সংস্থার সভাপতি কাজী মহসিন কবির দিদার, সাধারণ সম্পাদক পল্লব সাহা, কবির আহমদ, শিক্ষিকা নমিতা রাণী দে, সাবিনা ইয়াছমীন, শিক্ষক সালাম মিয়া, সুপারভাইজার রায়হান খান প্রমুখ। এছাড়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, অভিভাবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রতিবন্ধী শিক্ষার্থী হাফিজ কয়েছ আহমদ।
অনুষ্ঠানে ৩৫০ জন প্রতিবন্ধী পরিবারের মধ্যে চাউল, আলু, ডাল, পিয়াজ, তেল, লবণ, সাবান, গুড়া সাবান ইত্যাদি ত্রাণ সামাগ্রী বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।
এর আগে প্রথম ধাপে বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার পক্ষ থেকে সিলেট জেলার ৩ শতাধিক পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিগণ সমাজের অবহেলিত বা বুঝা নয়, তারাও আমাদের আত্মীয়, প্রতিবেশী ও পরিবারের একজন। প্রতিবন্ধী জনগোষ্ঠিকে অবহেলার দৃষ্টিতে না দেখে মূল্যায়ন করে সর্বদা সহযোগিতা করা সকলের নৈতিক দায়িত্ব। এবারের ভয়াবহ বন্যায় সুস্থ সবল মানুষের পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তিদেরও অনেক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সহায়তা নিয়ে বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা যে ভাবে পাশে দাঁড়িয়েছে তা নিঃসন্দে প্রশংসার দাবী রাখে। বক্তারা সরকারের পাশাপাশি এই সংগঠনের মত অন্যান্য সংগঠন ও সমাজের দানশীল ব্যক্তিবর্গদেরকে প্রতিবন্ধী জনগোষ্ঠীর কল্যাণে এগিয়ে আসার আহবান জানান। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain