শিরোনাম :
বড়লেখা উপজেলা নির্বাচন বর্তমান মাঠ জরিপে এগিয়ে সোয়েব আহমেদ সিলেটে শিলাবৃষ্টি ও ঝড়ে ৯০ ভাগ টিনের ঘর ক্ষতিগ্রস্ত ক্ষতিগ্রস্তদের মাঝে গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগান ইউএসএ এর ডেউটিন বিতরণ আগামী ৮ এপ্রিলের দিন হবে রাতের মতো! সতর্কতা জারি জাতীয় গণমাধ্যম কমিশনের উদ্যোগে এতিমদের মধ্যে ঈদের পোশাক বিতরণ বালাগঞ্জ ও ওসমানীনগরের ৪৯০টি পরিবারের এস ও এস শিশু পল্লী সিলেটের ঈদ খাদ্য সামগ্রী বিতরণ সিলেটে শিলাবৃষ্টির সাথে বাড়বে তাপমাত্রা ৯নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ গরীব অসহায় মানুষের পাশে থেকেতাদের সেবা করাই প্রকৃত ধর্ম-মোঃ মখলিছুর রহমান কামরান সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন

আগামী ২ নভেম্বর অনলাইনে কম্পিউটার প্রোগ্রামিং ও কোডিং বিষয়ক সেমিনার

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৫৩১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: স্কলারসহোমে অনুষ্ঠিত হতে যাচ্ছে “The Future of Coding” সেমিনার। CodexPro আয়োজিত এই সেমিনারটি আগামী ২ নভেম্বর স্কলারসহোম -এর শাহী ইদ্গাহ শাখায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। CodexPro একটি জার্মান ভিত্তিক ই-লারনিং প্লাটফর্ম যেখানে অল্পবয়সী শিশুরা খুব সহজে অনলাইনে কম্পিউটার প্রোগ্রামিং ও কোডিং শিখতে পারে। তাদের প্রোগ্রামিং কোর্সগুলো থেকে জার্মানি এবং বাংলাদেশ দুই দেশের শিশুরাই মাত্র ৭ বছর বয়স থেকে কম্পিউটার প্রোগ্রামিং শিখার সুযোগ পাচ্ছে। CodexPro -এর প্রতিষ্ঠাতারা বিশ্বাস করেন যে প্রতিটি শিশুর শুধুমাত্র শিক্ষার অধিকারই নয়, বিশেষ করে প্রোগ্রামিং শেখার অধিকারও রয়েছে। তাদের উদ্দেশ্য তারা জাতি, লিঙ্গ এবং সামাজিক পরিবেশ নির্বিশেষে সমস্ত ভবিষ্যত প্রজন্মের জন্য কম্পিউটার প্রোগ্রামিংকে সহজলভ্য করে তোলা। তারই ধারাবাহিকতায় স্কুলের অল্পবয়সী শিক্ষার্থীদের প্রোগ্রামিং জগতের সাথে পরিচয় করিয়ে দিতে এবং তাদেরকে প্রোগ্রামিং এবং কোডিং শিখায় অনুপ্রাণিত করতে “The Future of Coding” নামক সেমিনারটি আয়োজন করা হয়েছে।

সেমিনারটিতে স্কলারসহোম -এর ৬ষ্ট-৯ম শ্রেণীর ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের CSE -বিভাগের ৩ জন শিক্ষার্থী ইন্সট্রাক্টর হিসেবে অংশগ্রহণ করতে যাচ্ছেন। সেই সাথে CodexPro -এর সি-ই-ও সেলি ঊল্কে জার্মানি থেকে সেমিনারটিতে ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন। সেমিনারটি ২ নভেম্বর দুপুর ১২.১৫ থেকে ১.১৫ পর্যন্ত অনুষ্ঠিত হবে। সেমিনারের মুল বিষয়বস্তু হবে শিক্ষার্থীদেরকে কম্পিউটার প্রোগ্রামিং এর সাথে পরিচয় করিয়ে দেওয়া এবং শিক্ষার্থীদের মাঝে অল্পবয়সে প্রোগ্রামিং শিখার সুফলতা সম্পর্কে সচেতনতা তৈরি করা। তাছাড়া এক ঘণ্টার এই সেমিনারে লাইভ কোডিং সেশন, কুইজ এবং গেমিং সেশন ও অন্তর্ভুক্ত রয়েছে। স্কলারসহোম স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি অন্যান্য স্কুলের শিক্ষার্থীরাও CodexPro -এর ওয়েবসাইট থেকে তাদের ফ্রি লাইভ প্রোগ্রামিং সেশনে অংশগ্রহণ করতে পারবেন।

আগামী ২ নভেম্বর স্কলারসহোম এ অনলাইনে কম্পিউটার প্রোগ্রামিং ও কোডিং বিষয়ক সেমিনার

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain