শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

ভোটার হালনাগাদের খসড়া প্রকাশ ১৫ জানুয়ারি

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ১৫৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রতিবছর ২ জানুয়ারি প্রকাশিত হলেও এবার হবে ১৫ জানুয়ারি। তবে আইন অনুযায়ী চূড়ান্ত ভোটার তালিকা ২ মার্চেই প্রকাশিত হবে।
লক্ষ্যমাত্রার চেয়ে বেশি নতুন ভোটার অন্তর্ভূক্ত হওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে ইসি সূত্র জানিয়েছে। জানা যায়, এবার সারাদেশে এক কোটিরও বেশি নাগরিকের তথ্য সংগ্রহ করা হয়েছে।
নির্বাচন কমিশন সচিবালয় থেকে সময় পরিবর্তনের চিঠি মাঠপর্যায়ে পাঠানো হয় গত রোববার। ওই চিঠিতে ১৫ জানুয়ারি খসড়া তালিকা প্রকাশের জন্য মাঠপর্যায়ের সব কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।
বিদ্যমান ভোটার তালিকা আইন অনুযায়ী ২ জানুয়ারি থেকে ২ মার্চ ভোটার তালিকা হালনাগাদের বিধান রয়েছে। ভোটার তালিকা বিধিমালায়ও একই বিধান রয়েছে।
ইসি সূত্র জানায়, এবার ভোটার তালিকা হালনাগাদের লক্ষ্যমাত্রার চেয়ে বেশি নাগরিকের তথ্য পাওয়া গেছে। ওই তথ্য সার্ভারে আপলোড দেওয়ার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ও লোকবলের ঘাটতি ছিল। এছাড়া নানা কারণে তথ্য সংগ্রহ কার্যক্রম ও তথ্য আপলোড ব্যহত হয়।
এছাড়া ৪ জানুয়ারি গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের ভোট হবে। এসব কারণে খসড়া তালিকা প্রকাশের সময় পিছিয়ে দেওয়া হয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain