শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

সিলেটে কেন্দ্রের নিরাপত্তায় বসেছে ১৭৪৭ সিসি ক্যামেরা

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: ভোট কেন্দ্রের নিরাপত্তায় বসেছে সিসি ক্যামেরা। নগরের মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ছবি।

সিলেট সিটি করপোরেশন ভোটের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার (২০ জুন) দুপুরে নগরের মেন্দিবাগে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স থেকে কেন্দ্রে কেন্দ্রে ইভিএমসহ ভোটের সরঞ্জাম পাঠানো হয়।

বুধবার (২১ জুন) ১৯০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ইতোমধ্যে সিসিকের ভোটকেন্দ্রগুলোতে কেন্দ্রের নিরাপত্তায় ১৭৪৭টি সিসি ক্যামেরা বসানো হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ভোটের আগে পুরো সিটি করপোরেশন এলাকাকে চার স্তরের নিরাপত্তা বলয়ে ঢেকে ফেলা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদের। তিনি বলেন, ‘‘নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। তবে বৃষ্টির কারণে সিলেটের ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি নিয়ে শঙ্কা রয়েছে।

‘‘সবকটি কেন্দ্র বসানো হয়েছে সিসি ক্যামেরা। নিরাপত্তায় কাজ করবে ১০ প্লাটুন বিজিবি। থাকবে র‍্যাব ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স। প্রতিটি কেন্দ্রে আনসার সদস্যের পাশাপাশি থাকবে পুলিশ। এ ছাড়াও ৪২টি ওয়ার্ডের জন্য ৪২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাচনসংশ্লিষ্ট যেকোনও অপরাধের তাৎক্ষণিক বিচারকাজ সম্পন্নের জন্য মাঠে রয়েছেন ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।’’

জানা যায়, বুধবার (২১ জুন) ৭৯ দশমিক ৫০ বর্গকিলোমিটার আয়তনের ৪২ ওয়ার্ডে এই সিটিতে এবার পঞ্চমবারের মতো নির্বাচন হতে যাচ্ছে। সিলেটের আট মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান চৌধুরী এবং জাতীয় পার্টি মনোনীত নজরুল ইসলাম বাবুলের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে জানিয়েছেন ভোটাররা। ১৯০টি ভোট কেন্দ্রের বাইরে থাকবে দুটি করে সিসি ক্যামেরা। ক্যামেরা থাকছে ১৩৬৭টি ভোট কক্ষেও। সব মিলিয়ে মোট সিসি ক্যামেরা থাকছে ১৭৪৭টি। এসব তদারকি করা হবে ইসির প্রধান কার্যালয় থেকে।

এবার মোট ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৫৪ হাজার ৩৬০ এবং নারী দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন। মেয়র পদে আট, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৮৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain