শিরোনাম :
হােল্ডিং ট্যাক্স আরোপ নিয়ে ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের নাগরিকদের মতবিনিময় সভা শ্রীমঙ্গলে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন বড়লেখায় পৌর শহর থেকে দিনে দুপুরে প্রবাসীর মোটরসাইকেল চুরি ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইউসুফ আলী গোলাপগঞ্জে বিদ্যুৎপৃষ্ট তরুণের মৃত্যু এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে শাব্বির আহমদ অপু অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটি বিষয়ক মুক্ত আলোচনা ও কর্মশালা ধবার মশারী নিয়ে প্রতিকী শোভাযাত্রা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত নদীর পার থেকে স্কুলশিক্ষিকার লা শ উদ্ধার, পাশে মিললো চিরকুট সিলেটে চো রা ই মোটরসাইকেলসহ গ্রেফতার তিন

ইরানে কয়লা খনিতে বিস্ফোরণ, নিহত ৬

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: ইরানের উত্তরাঞ্চলীয় দমঘন শহরের একটি কয়লা খনিতে বিস্ফোরণে অন্তত ছয় শ্রমিক নিহত হয়েছেন। রোববার দমঘন শহরের ওই কয়লা খনির ৪০০ মিটার গভীরে বিস্ফোরণের এই ঘটনা ঘটেছে। সোমবার ইরানের সরকারি বার্তা সংস্থা আইআরএনএর বরাতে এ তথ্য জানিয়েছে দ্য খালিজ টাইমস।

আইআরএনএ এক প্রতিবেদনে জানায়, ইরানের উত্তরাঞ্চলীয় শহর দামঘানের ৪০০ মিটার গভীরে একটি সুড়ঙ্গে বিস্ফোরণটি ঘটে। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয় বলে জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার কয়লা খনির একটি সুরঙ্গে বিস্ফোরণ ঘটেছে। এতে খনিতে কর্মরত ছয় শ্রমিক আটকা পড়ে।’

বিস্ফোরণের পর পর আটকে পড়া খনি শ্রমিকদের উদ্ধারের চেষ্টা করা হলেও তখন উদ্ধার অভিযান ব্যর্থ হয়। পরে সোমবার সকালে শ্রমিকদের মৃতদেহগুলো উদ্ধার করা হয়।

আইআরএনএর প্রকাশিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, খনি দুর্ঘটনাস্থলে অন্যান্য শ্রমিকরা ধ্বংসস্তূপের নিচ থেকে তাদের সহকর্মীদের মরদেহ উদ্ধারের চেষ্টা করছেন।

এর আগে ২০২১ সালের মে মাসে, একই খনিতে ধসের কারণে দুই শ্রমিক মারা গিয়েছিল।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain