শিরোনাম :

ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, আহত ১৮

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৭ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: ইউক্রেনের একটি বিদ্যুৎকেন্দ্রে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৮ জন আহত হয়েছেন। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে অনেক এলাকা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার সপ্তাহেরসবচেয়ে বড় হামলা চালায় রাশিয়া। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে ইউক্রেনের অন্তত পাঁচটি অঞ্চল। এর আগে গত বছর শীতে কিয়েভের একটি কেন্দ্রে হামলার পর লাখ লাখ মানুষ অন্ধকারে দিন কাটাচ্ছিল।

একইদিন পৃথক এক হামলায় অন্তত দুইজন ইউক্রেনীয় নাগরিক প্রাণ হারিয়েছে বলে দাবি করেছেন দেশটির কর্মকর্তারা। ইউক্রেনীয় আইনপ্রণেতা আন্দ্রি ওসাশুক এক্স-এ দেওয়া এক পোস্টে বলেন, ‘শীত আসছে, আর এখনই রাশিয়া আমাদের বিদ্যুৎকেন্দ্রে হামলা চালাল।

গ্রিড অপারেটর উকরেনোজো বলেন, গত ছয়মাসে বিদ্যুৎকেন্দ্রে রাশিয়ার হামলা ঘটনা এটাই প্রথম। এতে করে লিভনে, জিতোমির, কিয়েভ, নিপ্রোপেট্রোভস্ক ও খারকিভের অনেক এলাকার বিদ্যুৎ চলে গেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে দাবি করা হয়, তারা সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে। এছাড়া রেডিও গোয়েন্দা অবকাঠামো ও সেনা প্রশিক্ষণকেন্দ্র লক্ষ্য করে হামলা চালায়।

এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি জানিয়েছেন, বিদ্যুৎকেন্দ্র মেরামতের কাজ শুরু করেছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain