শিরোনাম :
জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা ডেঙ্গুর সংক্রমণ হচ্ছে, এটাই আমাদের চিন্তার বিষয় : উপদেষ্টা নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস ছাত্রদল নেতা শাকিলের মায়ের ইন্তেকাল, মদন মোহন কলেজ ছাত্রদলের শোক সিলেটে ট্রাফিক পুলিশের অভিযান-আইনানুগ ব্যবস্থা গ্রহণ সিলেটে জব্দ অর্ধ কোটি টাকার ভারতীয় চিনি ও মহিষ এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান

সিলেটে অবরোধের সাথে বাম জোটের হরতাল

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফার দ্বিতীয় দিনের অবরোধ শুরু হয়েছে। একইসঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে হরতাল পালন করছে দুটি রাজনৈতিক জোট।

সরকার পদত্যাগের এক দফা দাবিতে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু হয়েছে বিএনপি-জামায়াতের দ্বিতীয় দিনের অবরোধ। একই সময়ে আধাবেলার হরতাল শুরু হয়েছে বাম গণতান্ত্রিক জোটের এবং সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে গণতন্ত্র মঞ্চের।

সকালে আধাবেলার হরতাল সফলে মিছিল বের করে বাম গণতান্ত্রিক জোট। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের সামনে থেকে শুরু হয়ে বন্দরবাজার সিটি পয়েন্ট অভিমুখে যাত্রা করে। এসময় পুলিশ তাদের বাঁধা দেয়।

পরে ফের সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাসান, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকট আনোয়ার হোসেন সুমন, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জ্বল রায়, বিপ্লবী কমিউনিস্ট লীগের সভাপতি সিরাজ আহমদ।

এদিকে, বিএনপি-জামায়াতের পঞ্চম দফার দ্বিতীয় দিনের অবরোধ চলছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ অবরোধেও তেমন প্রভাব নেই সিলেটে। সকাল থেকে স্বাভাবিক ছিল যান ও ট্রেন চলাচল। যাত্রী না থাকায় দূরপাল্লার বাস তেমন ছেড়ে যেতে দেখা যায়নি। অবরোধ কেন্দ্র করে সিলেট নগরীর বিভিন্ন মোড়ে ছিল আইনশৃঙ্খলাবাহিনীর টহল। এসময় সিলেট বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের কোথাও অবস্থান নিতে দেখা যায়নি।

উল্লেখ্য, বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

এই তফসিলকে প্রত্যাখ্যান করেছে বিএনপি, বাম গণতান্ত্রিক জোট, গণতন্ত্র মঞ্চ, গণঅধিকার পরিষদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জামায়াতে ইসলামী।

অন্যদিকে তফসিলকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

আওয়ামী লীগের বাইরে সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ তফসিলকে স্বাগত জানিয়েছেন। তবে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এ নিয়ে এখনো প্রতিক্রিয়া জানাননি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain