শিরোনাম :
এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ

সিলেটের ৬৫৩টি কেন্দ্রে বাড়তি নিরাপত্তা

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৪৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: আগামীকাল রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এ লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্টরা।

সিলেটে ভোটগ্রহণ নির্বিঘ্ন ও সুষ্ঠু করতে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনী মাঠে রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনস্থ স্ট্রাইকিং টিমও মাঠে রয়েছে।

 

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে, সিলেটের ৬টি আসনে ১০১৩টি ভোটকেন্দ্র রয়েছে। এর মধ্যে পরিবেশ-পরিস্থিতি ও ভৌগলিক অবস্থা বিবেচনায় ৬৫৩টি কেন্দ্রে বাড়তি নিরাপত্তাব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে সিলেট মহানগর এলাকার ২০৬ ও জেলার ৪৪৭টি।

রবিবার ভোটগ্রহণের লক্ষ্যে আজ শনিবার (৬ জানুয়ারি) দুপুরে সিলেট জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণ ও বিভিন্ন উপজেলায় স্থাপিত সহকারী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনি সরঞ্জামাদি পৌছানোর কার্যক্রম শুরু হয়। বিকেলের মধ্যে সব কেন্দ্রে এসব সরঞ্জাম গিয়ে পৌঁছবে এবং প্রিজাইটিং ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সংশ্লিষ্ট টিম সেখানে রাতযাপন করবেন।

এদিকে, দূরত্ব বিবেচনায় সিলেটের ৬টি আসনের ৭৫টি কেন্দ্রে শনিবার দুপুরে নির্বাচনি সরঞ্জামাদির পাশাপাশি ব্যালট প্যাপারও পাঠানো হয়েছে। বাকিগুলোতে শনিবার দিবাগত ভোররাত ৩টায় ব্যালট পাঠানো শুরু হবে।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান বলেন- সিলেটের ৬টি আসনে ভোটগ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ বিকালের মধ্যে ব্যালট প্যাপার ছাড়া বাকি সব সরঞ্জাম গিয়ে প্রতিটি কেন্দে পৌঁছবে। আর ব্যালট পৌঁছবে আগামীকাল (রবিবার) সকাল ৬টার মধ্যে। তবে দূরত্ব বিবেচনায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সিলেটের ৬টির মধ্যে ৪টি আসনের ৭ উপজেলার ৭৫টি কেন্দ্রে আজ অন্যান্য সরঞ্জামের সঙ্গে ব্যালট প্যাপারও পৌঁছানো হচ্ছে। কারণ- এসব কেন্দ্রে ভোররাত ৩টায় পাঠানোর আগে সকাল ৮টার আগে গিয়ে পৌঁছবে না।

শেখ রাসেল হাসান আরও বলেন- সিলেটে ভোটগ্রহণ নির্বিঘ্ন ও সুষ্ঠু করতে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনী মাঠে রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনস্থ স্ট্রাইকিং টিমও মাঠে রয়েছে। আমাদের বিবেচনায় সিলেটের সবগুলো কেন্দ্রগুলো গুরুত্বপূর্ণ। তবে পরিবেশ-পরিস্থিতি ও ভৌগলিক অবস্থা বিবেচনায় ৬৫৩টি কেন্দ্রে বাড়তি নিরাপত্তাব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে সিলেট মহানগর এলাকার ২০৬ ও জেলার ৪৪৭টি। এগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain