শিরোনাম :
এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ

তাহিরপুরে ভোটের চিত্র যেমন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ৪৭ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জের ৫ টি আসনে সাতশো ভোট কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। রবিবার(৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে। তবে সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা যাচ্ছে।

 

জেলার ৫ আসনে প্রতিদ্বন্দ্বিতায় করছেন ২৭ প্রার্থী। এসব আসনে মোট ভোটার ১৯ লাখ ২২ হাজার ১৬৯ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৭৪ হাজার ৪২৯ জন এবং নারী ৯ লাখ ৪৭ হাজার ৭২৮ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ১২ জন। ভোট কেন্দ্র ৭০০টি এবং ভোট কক্ষ রয়েছে ৪ হাজার ১২৯টি।

 

তবে, তাহিরপুর উপজেলার বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি কম। সকাল ১০ টার দিকে কথা হয় উপজেলার বাদাঘাট সরকার প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব প্রাপ্ত প্রিসাইডিং অফিসার জাহিদুল কামালের সঙ্গে। তিনি জানান, এখন পর্যন্ত ভোটার উপস্থিতি এখানে কম। সকাল ৮ থেকে ১০ টা পর্যন্ত ২ ঘন্টায় এ কেন্দ্রে ভোট পড়েছে ২১৮ ভোট। এ কেন্দ্রে মোট ২৭০০ নারী ভোটার।

 

বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রিসাইডিং অফিসার মিজানুর রহমান জানান, আমার ৬ টা বুথে ২৮২২ ভোটের মধ্যে ২ ঘন্টায় ২৮০ জন পুরুষ ভোট পড়েছে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেছেন, ৭০০ ভোট কেন্দ্রের মধ্যে ৪০০টি সাধারণ এবং ২৬৭টি কেন্দ্র কে দুর্গম হিসেবে চিহ্নিত করেছেন। দুর্গম ভোটকেন্দ্র গুলোতে গতকাল শনিবার ব্যালট পেপার সহ নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছ এবং সাধারণ কেন্দ্রগুলোতে রবিবার ভোর ৪ টা থেকে বিতরণ শুরু হয়ে ৬টার মধ্যে সরঞ্জাম কেন্দ্রে পৌঁছানো হয়েছে।

 

অতি গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে আনসার সদস্য ছাড়াও তিনজন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রগুলোতে দুইজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

 

সুনামগঞ্জ—১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা, মধ্যনগর ) আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ৬৯৫ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৩৪ হাজার ৯৮৯ জন এবং নারী ২ লাখ ২৭ হাজার ২০১ জন। এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় করছেন ৮ প্রার্থী।

 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রনজিত সরকার (নৌকা), মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন (কেটলি), স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম আহমদ (ঈগল), কংগ্রেসের নবাব সালেহ আহমদ (ডাব), তৃণমূল বিএনপির মো. আশরাফ আলী (সোনালী আঁশ), গণফ্রন্ট’র মো. জাহানুর রশিদ (মাছ), বাংলাদেশ সুপ্রিম পার্টি মো. হারিছ মিয়া (একতারা)। তবে, গত ২ জানুয়ারি অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টির মো. আব্দুল মন্নান তালুকদার (লাঙ্গল)।

 

সুনামগঞ্জ—২ (দিরাই—শাল্লা) আসনে ভোটার রয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৯৩ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৩ হাজার ৬৪৩ জন এবং নারী ১ লাখ ৪১ হাজার ২৫০ জন। এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় করছেন ৩ জন। আওয়ামী লীগ মনোনীত চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল—আমিন চৌধুরী) নৌকা, মনোনয়ন বঞ্চিত বর্তমান এমপি ড. জয়া সেন গুপ্তা (কাঁচি) এবং স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান (ঈগল)।

 

সুনামগঞ্জ—৩ (শান্তিগঞ্জ—জগন্নাথপুর) আসনে ভোটার রয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ৬৫৩ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭৩ হাজার ৭২৮ জন এবং নারী ১ লাখ ৭০ হাজার ৯২১ জন। এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় করছেন ৪ জন। আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি এম. এ মান্নান (নৌকা), তৃণমূল বিএনপি’র মাওলানা শাহীনুর পাশা চৌধুরী (সোনালী আঁশ), জাতীয় পার্টির তৌফিক আলী (লাঙ্গল) ও বাংলাদেশ জাতীয় পার্টির তালুকদার মো. মকবুল হোসেন (কাঁঠাল)।

 

সুনামগঞ্জ—৪ (সুনামগঞ্জ সদর—বিশ^ম্ভরপুর) আসনে ভোটার রয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৮২৯ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭৩ হাজার ৩৬৬ জন এবং নারী ১ লাখ ৬৮ হাজার ৪৬১ জন। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন৫ জন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোহাম্মদ সাদিক (নৌকা), জাতীয় পার্টির পীর ফজলুর রহমান মিসবাহ (লাঙল), স্বতন্ত্র মো. মোবারক হোসেন (কাঁচি), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মোহাম্মদ দিলোয়ার (আম)। অভিযোগ এনে এখান থেকে সরে দাঁড়ন বিএনএম মনোনীত প্রার্থী দেওয়ান শামছুল আবেদীন এবং নৌকার প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

 

সুনামগঞ্জ—৫ (ছাতক—দোয়ারাবাজার) আসনে ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৯৯ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৭০৩ জন এবং নারী ২ লাখ ৩৯ হাজার্ ৩৯৫ জন। হিজরা ভোটার রয়েছে ১ জন। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন।

 

আওয়ামী লীগ মনোনীত মহিবুর রহমান মানিক (নৌকা), মনোনয়ন বঞ্চিত শামিম আহমদ চৌধুরী (ঈগল), গণফোরামের আইয়ুব করম আলী (উদীয়মান সূর্য ), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপির) আজিজুল হক (আম), বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)’র আবু সালেহ (একতারা), জাতীয় পার্টির (জেপি’র) অ্যাডভোকেট মনির উদ্দিন (বাইসাইকেল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মো. আশরাফ হোসেন (টেলিভিশন), জাতীয় পার্টির মো. নাজমুল হুদা (লাঙ্গল) এবং কৃষক শ্রমিক জনতা লীগের হাজী আব্দুল জলিল (গামছা)।

 

অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ জানান, নির্বাচনে আইন—শৃঙ্খলা রক্ষায় ১৮৩২ জন পুলিশ সদস্য, কেন্দ্রে ও মোবাইল টিমে কাজ করছে। এছাড়া সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি পৃথক ভাবে দায়িত্ব পালন করছে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের প্রশাসন মাঠে সর্তক্য রয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain