শিরোনাম :
আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে গেলেন ড. ইউনূস সীমান্তে পিঠ দেখাবেন না: বিজিবিকে স্বরাষ্ট্র উপদেষ্টা বিতর্ক সৃষ্টি হয় এমন জায়গায় হাত দেবে না সরকার: ধর্ম উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী আশরাফ ও লায়েকে সিলেটে স্বেচ্ছাসেবক দলের সংবর্ধনা মোহনা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে মাছুম আহমদ এর স্মরণ সভা ও দোয়া মাহফিল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অভিযান, অস্ত্রউদ্ধার বিমান বন্দরে স্বেচ্ছাসেবক দলের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শাহীন সংবর্ধীত আজ একমাস! বিপ্লবের ভাষা কি আমরা বুঝতে পেরেছি? পতিত স্বৈরশাসক বাংলাদেশ থেকে কিন্তু খুব বেশি দুরে নয়! শিখা অনির্বাণে প্রধান উপদেষ্টার শ্রদ্ধা ১৬ সেপ্টেম্বর পবিত্র মিলাদুন্নবী (সা.)

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ৪১ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক ::   দীর্ঘ ৮ ঘণ্টা পর বুধবার দিবাগত রাত ৩টার দিকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগব্যবস্থা স্বাভাবিক হয়েছে৷  এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় সিলেটের ফেঞ্চুগঞ্জ সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হলে ট্রেন যোগাযোগব্যবস্থা বন্ধহয়ে যায়৷ এতে শিডিউল বিপর্যয় তৈরি হয়৷ সিলেট রেলওয়ে স্টেশনে ভোগান্তিতে প্রায় ১২০০ যাত্রী৷ পরে গত রাতের ট্রেন আজ সকাল সাতটায় ছেড়ে যায়৷ জানা যায়, কুলাউড়া জংশন থেকে উদ্ধারকারী দল গিয়ে লাইনচ্যুত হওয়া ব‌গি দ‌ু‌টি উদ্ধারে কাজ করে। উদ্ধারকাজ শেষে গতকাল দিবাগত রাত তিনটার দিকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভা‌বিক হয়।

 

গতকাল রাত ১০টায় সিলেট রেলস্টেশন থেকে উদয়ন এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়ে গেছে রাত ৩টা ২০ মিনিটে। রাত সাড়ে ১১টার উপবন এক্সপ্রেস ছেড়ে গেছে আজ সকাল সাতটায়। আজ সকাল সোয়া ছয়টায় কালনী এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা থাকলেও এতে বিলম্ব হয়েছে৷
চাকরির পরীক্ষা দিতে রাতের ট্রেনে ঢাকায় যেতে যথাসময়ে স্টেশনে পৌঁছান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রতীক সরকার। ভোগান্তির কথা জানিয়ে তিনি বলেন, চারঘণ্টা ধরে ট্রেনের জন্য অপেক্ষা করছি। স্টেশন কর্তৃপক্ষ বলছে, ভোররাত চারটায় লাইন ঠিক হবে৷ কিন্তু ট্রেন আদৌ আসবে কি না তাঁরা এ বিষয়ে কিছুই বলছে না।’ এতে চাকরির পরীক্ষা নিয়ে দুঃশ্চিন্তায় রয়েছেন প্রতীক সরকার৷ পরে সকাল সাতটার ট্রেনে ঢাকার দিকে গিয়েছেন৷

ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে অনেক যাত্রী নির্দিষ্ট সময়ে যাত্রা করতে পারেনি। কেউ যাত্রা বাতিল করেছেন, কেউবা বিকল্প যানবাহনে গন্তব্যের দিকে রওনা দিয়েছেন।

 

ট্রেনের শিডিউল বিপর্যয় শিগগিরই ঠিক হয়ে যাবে বলে জানিয়েছেন সিলেট রেলস্টেশনের ব‌্যবস্থাপক নুরুল ইসলাম।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain