শিরোনাম :
মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন

জৈন্তাপুরে অবৈধভাবে পাথর উত্তোলন করায় যন্ত্রপাতি জব্দ

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ১০৩ বার পড়া হয়েছে

জৈন্তা ডেস্ক :: জৈন্তাপুর উপজেলার শ্রীপুর পাথর কোয়ারী, আলু-বাগান, মোকামপুঞ্জি ও নলজুড়ী এলাকায় অবৈধভাবে সরকারী জায়গা এবং বসতবাড়ি থেকে গভীর গর্ত করে পাথর উত্তোলন করায় উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করেছে।

বুধবার (৪ জানুয়ারী) দুপুর ১টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট রিপামনি দেবী এই অভিযান পরিচালনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম, ইউপি সদস্য নজির আহমদ সহ জৈন্তাপুর সদর ভূমি অফিসের কর্মকর্তাগণ।

আলু-বাগান এলাকার সিলেট তামাবিল জাফলং মহাসড়কের পাশে আব্দুল হান্নানের গর্তে অভিযান করেন। গর্তে মালিক সহ তার সহযোগিরা পালিয়ে যায়। আব্দুল হান্নান দীর্ঘদিন থেকে সরকারী জায়গা খনন করে অবৈধ ভাবে পাথর উত্তোলন করে আসছে। অতীতে কয়েক দফা তার গর্তে প্রশাসন অভিযান পরিচালনা করে নগদ অর্থ জরিমানা আদায় করেছিল।

প্রশাসন পাথর উত্তোলন কাজে ব্যবহৃত গর্ত থেকে পানির শেল মেশিন সহ বিদ্যুতের মটর জব্ধ করে নিয়ে আসে।

এছাড়া আরও কয়েকটি গর্ত থেকে পাথর উত্তোলন কাজে ব্যবহৃত কিছু যন্ত্রপাতি জব্ধ করা হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট রিপামনি দেবী জানান, এলাকার পরিবেশ ধব্বংশ করে স্থানীয় কিছু ব্যবসায়ী অবৈধ ভাবে পাথর উত্তরালন করে আসছে। বিভিন্ন সময়ে আমরা অভিযান পরিচালনা করে পাথর উত্তোলন বন্ধ করে ছিলাম।

তিনি বলেন, সুযোগ বুঝে এই চক্র পাথর উত্তোলন কাজে আবারও সক্রিয়ে হয়ে ওঠেছে। তাদের বিরুদ্ধে নিয়মতি অভিযান পরিচালনা করা হবে। অবৈধ ভাবে পাথর উত্তোলন কাজের সাথে জড়িতদের চিহৃত করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain